shono
Advertisement

বিনা অনুমতিতে ‘ভারত জোড়ো’ যাত্রার ভিডিওয় ‘KGF’-এর গান ব্যবহার! আইনি জটে কংগ্রেস

রাহুল গান্ধী-সহ কংগ্রেসের দুই নেতার বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। 
Posted: 05:35 PM Nov 05, 2022Updated: 05:36 PM Nov 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভারত জোড়ো’ যাত্রার (Bharat Jodo Yatra)  ভিডিওয় অনুমতি ছাড়াই ব্যবহার করা হয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার ২’র (KGF Chapter 2) গান। এমন অভিযোগে আইনের দ্বারস্থ হল এমআরটি মিউজিক (MRT Music) নামের সংস্থা।  রাহুল গান্ধী, সুপ্রিয়া শ্রীনাথে এবং জয়রাম রমেশের বিরুদ্ধে কপিরাইট লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। 

Advertisement

গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে শুরু হয়েছিল কংগ্রেসের ‘ভারত জোড়ো’ যাত্রা। তারপর থেকে কেটে গিয়েছে ৪৫ দিন। মাঝে দশেরার দু’দিন ছাড়া যাত্রীদের বিশ্রাম দিতে আর মাত্র তিনদিন বন্ধ ছিল কাশ্মীরের উদ্দেশ্যে রাহুল গান্ধীর (Rahul Gandhi) নেতৃত্বে পদযাত্রা। তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ হয়ে  তেলেঙ্গানায় প্রবেশ করেন কংগ্রেসের ভারত যাত্রীরা। এরপরই দীপাবলির (Diwali) জন্য তিনদিনের বিশ্রামের ঘোষণা হয়। মাকথাল থেকেই রাহুল রওনা দেন দিল্লির উদ্দেশে।

[আরও পড়ুন: জন্মদিনের পরই বিতর্ক! গল্প চুরির অভিযোগে বিদ্ধ শাহরুখের ‘জওয়ান’ ছবি]

শনিবার থেকে ফের ‘ভারত জোড়ো’ যাত্রা শুরু করেন রাহুল গান্ধী। এই যাত্রার প্রোমো ভিডিও গত অক্টোবর মাসে কংগ্রেসের (Congress) অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়। যেখানে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার মিউজিক ব্যবহার করা হয়েছে। এমআরটি মিউজিক সংস্থার আইনজীবী নরসিংহ সম্পত জানান, অনুমতি ছাড়া অনৈতিকভাবে ছবির গান ব্যবহার করা হয়েছে। তাই এই অভিযোগ করা হয়েছে। 

এরপরই আবার আইনজীবী জানান, এই অভিযোগের মাধ্যমে কোনও রাজনৈতিক দলের মর্যাদা ক্ষুন্ন করা তাঁদের উদ্দেশ্য নয়। অনেক টাকা খরচ করে সিনেমা এবং গান তৈরি করা হয়। ফলে কপিরাইটের অধিকার অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করেন এমআরটি সংস্থার কর্ণধার। সেই কারণেই এই অভিযোগ জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: সামান্য নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা পেরিয়েছে হাজার ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement