shono
Advertisement
Narendra Modi

এনডিএর বিরুদ্ধে ষড়যন্ত্র! আশঙ্কায় খোদ মোদি

Published By: Anwesha AdhikaryPosted: 03:13 PM Jun 07, 2024Updated: 03:50 PM Jun 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনডিএর বিরুদ্ধে ষড়যন্ত্রের আশঙ্কা স্বয়ং নরেন্দ্র মোদির মনে! জোটের নেতা নির্বাচিত হওয়ার পরে নিজের প্রথম বার্তাতেই সেই আশঙ্কার কথা প্রকাশ করলেন মোদি। দলের সাংসদদের জন্য় বিশেষ সতর্কবার্তাও দিয়েছেন তিনি। সরাসরি ইন্ডিয়া জোটের নাম নিয়ে মোদি বলেন, ওরা তো ভুয়ো খবর ছড়ানোয় ডবল পিএইচডি করে ফেলেছে।  

Advertisement

লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। গত দুবারের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা ছিল বলে সেভাবে শরিকদের উপর নির্ভর করতে হয়নি গেরুয়া শিবিরকে। কিন্তু এবার 'নির্ভরশীল' মোদির (Narendra Modi) কাছে দাবিদাওয়ার লম্বা তালিকা পেশ করছে শরিক দলগুলো। এহেন পরিস্থিতিতে সংসদের সেন্ট্রাল হলে দাঁড়িয়ে শরিক সাংসদদের সতর্ক করলেন মোদি। এনডিএ (NDA) নেতা নির্বাচিত হওয়ার পরে তিনি বলেন, "এখন অনেকে এসে আপনাদের ক্যাবিনেট মন্ত্রিত্ব দেওয়ার কথা বলবে। এখন তো প্রযুক্তি এমন উন্নত হয়েছে যে আমার সই করা নথিপত্রও আপনাদের দেখাতে পারে।" 

[আরও পড়ুন: হিন্দুত্বের গনগনে আঁচ কমল! ‘রামহীন’ মোদির মুখে একত্রে চলার বার্তা

এই ভাষণেই ইন্ডিয়া জোটকেও একহাত নিয়ে মোদি বলেন, "ভোটের সময় ভুয়ো খবর ছড়ানোর ব্যাপারে তো নিখুঁত হয়ে উঠেছে ইন্ডি জোট। ওদের ডবল পিএইচডি আছে এই বিষয়ে। সেই ফন্দি কাজে লাগিয়েই আপনাদের কাছে যাবে। কিন্তু এই ফাঁদে পা দেবেন না। সকলের কাছে অনুরোধ জানাচ্ছি, গুজব থেকে সাবধান থাকবেন। ব্রেকিং নিউজ দিয়ে কিন্তু দেশ চলে না।" 

উল্লেখ্য, জানা গিয়েছে এনডিএর দুই শরিক টিডিপি এবং জেডিইউ- দুই দলই একগুচ্ছ দাবি দাওয়া পেশ করেছে। তার মধ্যে অন্যতম হল মন্ত্রিত্ব।  ইতিমধ্যেই পাঁচ থেকে ছটি ক্যাবিনেট পদ দাবি করেছেন চন্দ্রবাবু নায়ডু। কেবল ক্যাবিনেট মন্ত্রিত্বই নয়, লোকসভা স্পিকারের পদটিও চেয়েছে টিডিপি। অন্যদিকে, অমিত শাহকে নাকি পরবর্তী স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দেখতে চাইছেন না জেডি(ইউ) প্রধান। জানা গিয়েছে, মন্ত্রিসভার প্রধান পাঁচটি মন্ত্রকের মধ্যে তিনটি চেয়েছে নীতীশের দল। এহেন পরিস্থিতিতে মোদির আবেদন, মন্ত্রী হওয়ার প্রস্তাবের ফাঁদে পা দেবেন না। 

[আরও পড়ুন: ‘১০ বছরে ১০০ পেরয়নি কংগ্রেস’, এনডিএ নেতা হয়েই বিরোধীদের তোপ মোদির

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। গত দুবারের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা ছিল বলে সেভাবে শরিকদের উপর নির্ভর করতে হয়নি গেরুয়া শিবিরকে।
  • ভোটের সময় ভুয়ো খবর ছড়ানোর ব্যাপারে তো নিখুঁত হয়ে উঠেছে ইন্ডি জোট। ওদের ডবল পিএইচডি আছে এই বিষয়ে।
  • জানা গিয়েছে এনডিএর দুই শরিক টিডিপি এবং জেডিইউ- দুই দলই একগুচ্ছ দাবি দাওয়া পেশ করেছে। তার মধ্যে অন্যতম হল মন্ত্রিত্ব।
Advertisement