shono
Advertisement
Mahua Moitra

মহুয়ার 'পাজামা' মন্তব্য, পুলিশি পদক্ষেপের দাবি মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখার

লোকসভার স্পিকার ওম বিড়লাকেও এই ইস্যুতে চিঠি দিয়েছে জাতীয় মহিলা কমিশন।
Published By: Amit Kumar DasPosted: 09:33 PM Jul 05, 2024Updated: 09:33 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্ক পিছু ছাড়ছে না তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের। এবার জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে মানহানিকর মন্তব্যের অভিযোগ কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে। এই ঘটনায় মহুয়ার বিরুদ্ধে লোকসভার স্পিকারকে চিঠি লিখেছে জাতীয় মহিলা কমিশন। পাশাপাশি খোদ রেখা শর্মা মহুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানিয়েছেন দিল্লি পুলিশের কাছে।

Advertisement

বিতর্কের সূত্রপাত হাথরাসে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে। এই ঘটনার পর পরিস্থিতি পর্যবেক্ষণে ঘটনাস্থলে গিয়েছেন রেখা শর্মা। এই ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসে যেখানে দেখা যাচ্ছে একজন লোক রেখার পিছনে ছাতা ধরে হাঁটছেন। যা নিয়ে সোশাল মিডিয়ায় সরব হন নেটিজেনরা। সেখানেই মহুয়া মন্তব্য করেন, 'তিনি তাঁর বসের পাজামা ধরতে ব্যস্ত।' মহুয়ার এই মন্তব্য ঘিরেই শুরু হয় বিতর্ক। অভিযোগ ওঠে একজন মহিলার মর্যাদাহানি করেছেন সাংসদ। এই ঘটনায় লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি দেওয়ার পাশাপাশি দিল্লি পুলিশেও অভিযোগ জানায় জাতীয় মহিলা কমিশন। কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়ে তিন দিনের মধ্যে কমিশনকে রিপোর্ট দেওয়ার কথাও বলা হয়।

[আরও পড়ুন: হুমকি, বিতর্ককে বুড়ো আঙুল! সাম্প্রদায়িক হিংসার আঁধারে ‘মা কালী’র টিজারে দুরন্ত রাইমা সেন]

এর পালটা তোপ দাগতে অবশ্য দেরি করেননি কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। মহিলা কমিশনের সেই বার্তা তুলে ধরেই মহুয়া লেখেন, 'দিল্লি পুলিশ আসুন অবিলম্বে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিন। যদি তিনদিনের মধ্যে আমাকে গ্রেফতার করতে চাও, তাহলে নদিয়ায় এসো। এখন আমি নদিয়াতেই রয়েছি।' একইসঙ্গে কটাক্ষের সুরে তিনি লেখেন, 'আমি আমার নিজের ছাতা নিজে ধরতে পারি।'

[আরও পড়ুন: কবে গড়াবে দিঘার রথের চাকা? কী জানালেন মমতা?]

এই ঘটনায় সরব হয়েছে বিজেপিও। বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা মহুয়ার মন্তব্যকে লজ্জাজনক বলে মন্তব্য করেন। একইসঙ্গে তিনি বলেন, মহুয়ার এই মন্তব্য তৃণমূল ও ইন্ডিয়া জোটের আসল মুখ। তৃণমূলের উচিত অবিলম্বে মহুয়াকে দল থেকে বহিষ্কার করা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিতর্ক পিছু ছাড়ছে না তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের।
  • রেখা শর্মার বিরুদ্ধে মানহানিকর মন্তব্যের অভিযোগ কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে।
  • রেখা শর্মা মহুয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানিয়েছেন দিল্লি পুলিশের কাছে।
Advertisement