shono
Advertisement

Breaking News

Dog

অবসর গ্রহণের পর ট্রেনের এসি কামরায় সফর, সেনাবাহিনীর কুকুর মেরুর ছবি ভাইরাল

মেরুর ট্রেন সফরের ছবিগুলি দেখেছেন?
Published By: Sucheta SenguptaPosted: 09:19 PM May 21, 2024Updated: 09:21 PM May 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাবাহিনী থেকে সদ্য অবসর গ্রহণ করেছে 'মেরু'। তাকে ট্রেনের ফার্স্ট ক্লাস এসি বগিতে করে নিয়ে যাওয়া হল মীরাটে। ২২ সেনা কুকুর ইউনিটের সদস‌্য ছিল নয় বছর বয়সি মেরু। সদ‌্য অবসর নেয় সে। এর পরই তাকে মীরাটে অবসরপ্রাপ্ত কুকুরদের হোমে সসম্মানে নিয়ে যাওয়া হয় ট্রেনের এই বিশেষ কামরায়। এসি কোচে চড়ানোর আগে মেরুকে গলায় পরানো হয় মালা। তার জন‌্য বুক করা হয়েছিল ফার্স্ট ক্লাসের একটি আসন। ট্রেনের বিলাসবহুল কোচে কুকুরের ভ্রমণের ছবি সোশ‌াল মিডিয়ায় (Social Media) ভাইরাল হয়েছে। কুকুরপ্রেমীরা সেই ছবিগুলি দেখে আবেগাপ্লুত। নেটিজেনদের অনেকেই লিখেছেন, ‘শুভ অবসর জীবন মেরু।’

Advertisement


সোশাল মিডিয়ায় ভাইরাল (Viral) হওয়া ছবিগুলিতে দেখা যাচ্ছে, মেরু বগির সামনে দাঁড়িয়ে। এসি ফার্স্ট ক্লাসের ভিতরে মাটিতে পাতা লাল কার্পেটে দাঁড়িয়ে রীতিমতো পোজ দিয়েছে সে। আর একটি ছবিতে দেখা যাচ্ছে, সাদা চাদর পাতা যাত্রী আসনে বহাল তবিয়তে শুয়ে আছে মেরু। তার গায়ে চাপা দেওয়া আরও একটি শুভ্র চাদর। জানা গিয়েছে, এবার থেকে মেরু থাকবে মীরাটের (Meerut) রিমাউন্ট অ‌্যান্ড ভেটেরনারি কর্পস সেন্টারে। এই সেন্টারেই সাধারণত সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কুকুররা থাকে। বর্তমানে প্রতিরক্ষা বাহিনী প্রতিটি সেনা কুকুরের (Dog) অবসরের সময় রেলে এসি ফার্স্ট ক্লাসে যাত্রার অনুমতি দিয়েছে। সেভাবেই মীরাট পৌঁছল মেরু।

[আরও পড়ুন: ‘রাম-রহিম, কেষ্ট-বিষ্টু কাউকে ছাড়ি না’, সন্দেশখালি ইস্যুতে বসিরহাটে দাঁড়িয়ে বললেন মমতা]

ভারতীয় সেনাবাহিনীতে (Indian Army) এতদিন মেরুর বেশ দক্ষতার সঙ্গে কাজ করেছে। এখন তার অখণ্ড অবসর। জীবনের বাকি দিনগুলো রিমাউন্ট অ‌্যান্ড ভেটেরনারি কর্পস সেন্টারে হেসেখেলে কাটাবে সে। সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রকের তরফে সেনার অবসরপ্রাপ্ত কুকুরদের রেলযাত্রার অনুমতি দেওয়া হয়েছে। হ্যান্ডলারদের সঙ্গে রেলের (India Railways) এসি কামরায় চড়ে অবসর জীবনের পথে যাবে তারা। এটা তাদের কর্মজীবনের অবদানেরই পুরস্কার বলে মনে করছে মন্ত্রক।

[আরও পড়ুন: ‘এমনি জিতে যাব…’, ঘাটালের ভোটের আগেই আত্মবিশ্বাসী দেব] 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সদ্য অবসর নিয়েছে সেনাবাহিনীর কুকুর মেরু।
  • তাকে মীরাটে অবসরপ্রাপ্ত কুকুরদের হোমে সসম্মানে নিয়ে যাওয়া হয় ট্রেনের এসি কোচে।
  • সোশাল মিডিয়ায় ভাইরাল মেরুর সেসব ছবি।
Advertisement