shono
Advertisement

দিনে একশো একুশের বিনিময়ে মিলবে ২৭ লক্ষ টাকা! নয়া পলিসি আনতে পারে LIC

কী বলছেন LIC এজেন্টরা? The post দিনে একশো একুশের বিনিময়ে মিলবে ২৭ লক্ষ টাকা! নয়া পলিসি আনতে পারে LIC appeared first on Sangbad Pratidin.
Posted: 03:01 PM Jan 26, 2020Updated: 03:14 PM Jan 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভবিষ্যতে কার কী হবে কেউ জানে না। তাই তো নিজের ভবিষ্যৎকে সুরক্ষিত করার কতই না চেষ্টা করি আমরা। বিভিন্ন খাতে টাকা সঞ্চয় করে রাখার প্রয়োজনীয়তা বারবারই উপলব্ধি করেন মধ্যবিত্তরা। তাই কেউ ব্যাংক অ্যাকাউন্টে টাকা জমান, আবার কেউ একটু বেশি লাভের আশায় শেয়ার কিনে রাখেন। তবে অধিকাংশ মানুষ এখনও সঞ্চয়ের সবচেয়ে বিশ্বাসযোগ্য মাধ্যম হিসাবে এলআইসি‘র (LIC) উপর ভরসা রাখেন। আর তাই তো গ্রাহকদের কথা মাথায় রেখে প্রায় প্রতি বছরই কিছু না কিছু নতুন পলিসি আনে সংশ্লিষ্ট সংস্থা।

Advertisement

সূত্রের খবর, চলতি বছরের ৩১ জানুয়ারি বেশিরভাগ পলিসি বাতিল হয়ে যেতে পারে। যদিও সেক্ষেত্রে পুরনো আমানতকারীদের চিন্তার কোনও কারণ নেই। তবে বাতিল হওয়া ওই পলিসিগুলি নতুন করে আর কেউই করাতে পারবেন না। চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে নতুন বেশ কয়েকটি পলিসি আনতে চলেছে এলআইসি। শোনা যাচ্ছে, কন্যাসন্তানদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য এবার একটি নতুন পলিসির কথা ভাবছে লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। নতুন এই পলিসির নাম ‘কন্যাদান যোজনা’। পলিসিটির কী নিয়ম? সূত্রের খবর, এক বছর বয়সি কন্যাসন্তান রয়েছে এমন বাবা অথবা মা প্রতিদিন ১২১ টাকা করে সঞ্চয় করতে পারেন। তবে সেক্ষেত্রে যিনি আমানতকারী তাঁর বয়স হতে হবে ন্যূনতম ৩০ বছর। মোট ২৫ বছরের পলিসিতে প্রিমিয়াম জমা দিতে হবে মাত্র ২২ বছর। আমানতকারীর হঠাৎ মৃত্যু হলেও প্রিমিয়ামে কিছু ছাড় পাওয়া যাবে। ২৫ বছর পর মোট ২৭ লক্ষ টাকা ফেরত পাবেন আমানতকারী। 

[আরও পড়ুন: চিদম্বরমকে গ্রেপ্তার করতে পাঁচিল টপকেছিলেন, রাষ্ট্রপতি পদক পেলেন সেই সিবিআই কর্তা]

সন্তানদের ভবিষ্যৎ নিয়ে সবসময়ই চিন্তায় থাকেন বাবা-মায়েরা। সেক্ষেত্রে এই পলিসিটি বাবা-মায়ের চিন্তাভাবনা অনেকটাই লাঘব করতে পারবে বলে আশা করা হচ্ছে। এলআইসি এজেন্টদের দাবি, কানাঘুষো শোনা যাচ্ছে ঠিকই। তবে এখনও পর্যন্ত নিশ্চিত করে ‘কন্যাদান যোজনা’ সম্পর্কে কিছুই জানেন না তাঁরা। তাই এজেন্টের সঙ্গে ভাল করে কথাবার্তা বলে তবেই সঞ্চয়ের পরিকল্পনা নিন। নইলে আপনার কষ্টার্জিত অর্থের সদ্ব্যবহার না-ও হতে পারে।

The post দিনে একশো একুশের বিনিময়ে মিলবে ২৭ লক্ষ টাকা! নয়া পলিসি আনতে পারে LIC appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement