shono
Advertisement

মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী শিব সেনা থেকেই, বিজেপিকে ফের ধাক্কা উদ্ধবের

তবে কি থার্ড ফ্রন্টে যোগ দেবে সেনা? The post মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী শিব সেনা থেকেই, বিজেপিকে ফের ধাক্কা উদ্ধবের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:32 PM Jun 21, 2018Updated: 06:02 PM Jun 21, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নয়, মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী হবে শিব সেনা থেকেই। শরিক দলের উদ্বেগ বাড়িয়ে এই বার্তা দিলেন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে। এই লক্ষ্যে দল কাজ করে যাবে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement

বিজেপি-শিব সেনা সম্পর্ক খানিকটা যেন শাশুড়ি-বউমার মতো। চাপানউতোর চললেও আপাতত ঘর ভেঙে বেরিয়ে আসছে না কেউই। এমনটাই ইঙ্গিত দিয়ে থার্ড ফ্রন্টে যোগ দেওয়ার জল্পনা উড়িয়ে দেন উদ্ধব। তিনি সাফ জানিয়ে দেন, বিজেপির সমালোচনায় সরব হলেও তৃতীয় ফ্রন্টে যোগ দেবে না শিব সেনা। তবে বিজেপির কাশ্মীর সিদ্ধান্তকে সমর্থন জানান উদ্ধব। তিনি বলেন, “মুফতি সরকারের থেকে সমর্থন তুলে নেওয়ার সিদ্ধান্ত সঠিক। আরও আগে এই পদক্ষেপ নেওয়া উচিত ছিল। জোট সরকারের আমলে প্রায় ৬০০ সেনা শহিদ হয়েছে। সন্ত্রাসের যদি ধর্ম না থাকে, তবে রমজানে সংঘর্ষবিরতি ঘোষণা কেন? পাকিস্তান কোনওদিন হোলি বা দিওয়ালি উপলক্ষে অস্ত্র সম্বরণ করেনি।”

এদিকে ২০১৯-এর আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে তোড়জোড় শুরু করেছে গেরুয়া শিবির। একের পর এক উপ-নির্বাচনে ধাক্কা খেয়ে আপাতত কিছুটা ব্যাকফুটে পদ্ম শিবির। পাশাপাশি একাধিক ইস্যুতে জোট শরিকদের সঙ্গে রয়েছে টানাপোড়েন।  তাই লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রে সেনার সঙ্গে জোট করতে একপ্রকার মরিয়া বিজেপি। রাজনৈতিকদের একাংশের মতে, জোট বজায় রাখতে উদ্ধবের শর্ত মেনে নিতে পারে দলের হাই কমান্ড।

[পাপ করলে নিজের উপর বাজ পড়বে, কোর কমিটির বৈঠকে জোর হুঁশিয়ারি মমতার]

The post মহারাষ্ট্রের পরবর্তী মুখ্যমন্ত্রী শিব সেনা থেকেই, বিজেপিকে ফের ধাক্কা উদ্ধবের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার