স্বাধীনতা দিবসে দিল্লিতে হামলার ছক? বাটলা হাউস চত্বর থেকে ধৃত IS জেহাদি

10:23 AM Aug 07, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসের আগে দিল্লিতে (Delhi) হাই অ্যালার্ট। আশঙ্কা করা হচ্ছে, স্বাধীনতা দিবসের (Independence Day) অনুষ্ঠান চলাকালীন লালকেল্লায় হামলা চালাতে পারে আইসিস (ISIS) প্যারা ট্রুপারস। এমন পরিস্থিতিতে খাস রাজধানী দিল্লি থেকে গ্রেপ্তার আইসিস জেহাদি। শনিবার গভীর রাতে দিল্লির বাটলা হাউস এলাকা থেকে এক যুবককে গ্রেপ্তার করে ন্যাশনাল ইনভেস্টিগেশ এজেন্সি বা NIA। ধৃত আইসিসের সক্রিয় সদস্য বলে দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

শনিবার রাতে নির্দিষ্ট সূত্রের খবর ভিত্তিতে দিল্লির বাটলা হাউস (Batla House) এলাকায় তল্লাশি চালায় সন্ত্রাসবাদ বিরোধী সংস্থা NIA। সেই অপারেশন চলাকালীন ওই যুবককে গ্রেপ্তার করা হয়। ধৃতের নাম মহসিন আহমেদ। বাবার নাম মহম্মদ শাকিল আহমেদ। তিনি বিহারের বাসিন্দা। NIA সূত্রে খবর, মহসিন ISIS-এর অনলাইন কার্যকলাপের সঙ্গে দীর্ঘদিন ধরেই যুক্ত। ‘গ্রাউন্ড অপারেশন’ -এর কাজও করতে সে। সূত্রের খবর, ছাত্রের ছদ্মবেশে লুকিয়ে ছিল সে। 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: জাদুঘরে গুলি: সামান্য বচসা নাকি টার্গেট কিলিং, পার্ক স্ট্রিটের বার্স্ট ফায়ারের কারণ কী?]

মৌলবাদ এবং কট্টরপন্থায় বিশ্বাসী মহসিন আইসিসের সক্রিয় সদস্য। এই জেহাদি সংগঠনের জন্য দেশ-বিদেশ থেকে অর্থ সংগ্রহ করা ছিল তার মূল দায়িত্ব। সেই টাকা আবার ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে পাঠিয়ে দিত সিরিয়া-সহ বিভিন্ন দেশে। ধৃতকে জেরা করে তার সহযোগীদের নাম-পরিচয় জানার চেষ্টা চলছে। পাশাপাশি, দিল্লি ও পার্শ্ববর্তী এলাকায় হামলার ছক প্রসঙ্গে জেরা করা হবে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

উল্লেখ্য, আজ অর্থাৎ রবিবার দিল্লিতে নীতি আয়োগের বৈঠক চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রী উপস্থিত রয়েছেন সেখানে। আবার দিন কয়েক পরেই স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের অনুষ্ঠান। এমন পরিস্থিতিতে দিল্লির বাটলা হাউস চত্বর থেকে ISIS জেহাদির গ্রেপ্তার বেশ তাৎপর্যপূর্ণ। বলাইবাহুল্য দিল্লিতে নিরাপত্তা আরও আঁটসাঁট করা হবে। 

[আরও পড়ুন: বাহিনীর জওয়ানদের মানসিক পরিস্থিতির কাউন্সেলিং করাক কেন্দ্র, পরামর্শ বিজেপি বিধায়কেরই]

Advertisement
Next