কাশ্মীরে জেহাদি কার্যকলাপে অর্থ জোগাচ্ছে কারা? তল্লাশিতে NIA’র জালে ৫

10:37 AM Jul 11, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূস্বর্গের জেহাদি নেটওয়ার্ক ভাঙতে মরিয়া প্রশাসন। এবার সরাসরি তাদের মেরুদণ্ডে আঘাত হানল জাতীয় তদন্তকারী সংস্থা NIA। জঙ্গিদের আর্থিক মদতকারীদের ধরতে রবিবার সকাল থেকে কাশ্মীরজুড়ে ধরপাকড় শুরু করেছে NIA। শ্রীনগর, অন্ততনাগে অভিযান চালিয়ে ইতিমধ্যে ৫ জনকে আটক করেছে বলে খবর। তাদের মধ্যে কয়েকজনের সঙ্গে ISIS-এর যোগাযোগ রয়েছে বলেও খবর। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অনলাইনেই ভারতীয় যুবক-যুবতীদের মগজ ধোলাই প্রক্রিয়া চলছিল। জঙ্গিগোষ্ঠীতে সামিল করার কাজও চলছিল অনলাইনে। ১০দিন আগে এ নিয়ে অভিযোগ দায়ের হয়। তার পরই সক্রিয় হয় তদন্তকারী সংস্থা। শুরু হয় তদন্ত। সেই সূত্র ধরেই রবিবার সকাল থেকে শ্রীনগর, অন্ততনাগের বিভিন্ন এলাকায় হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ইতিমধ্যে ৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে খবর। তাদের মধ্যে চার জন অন্ততনাগ এবং একজন শ্রীনগরের বাসিন্দা। তাদের জিজ্ঞাসাবাদ করে জঙ্গিদের আর্থিক সাহায্যের উৎস খোঁজার চেষ্টা চলছে।  এর পিছনে বেশকিছু বিদেশি যোগ মিলেছে বলেও খবর।

[আরও পড়ুন: ‘কমবেশি সকলেই হিন্দুদের বংশধর’, অসমের মুখ্যমন্ত্রীর মন্তব্যে বিতর্ক]

 

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

উল্লেখ্য, বৃহস্পতিবারই জম্মু-কাশ্মীরে জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেয়েছে ভারতীয় সেনা। তিন জায়গায় সেনা-জঙ্গি সংঘর্ষ হয়। তাতেই নিকেশ ৬ জঙ্গি। এর মধ্যে চারজন স্থানীয় এবং দু’জন পাক জঙ্গিও রয়েছে। ভূস্বর্গে সন্ত্রাসবাদী কার্যকলাপ রুখতে মরিয়া প্রশাসন। এর মাঝেই ‘সরষের মধ্যে ভূত’-এর সন্ধান মেলে কাশ্মীরে। জঙ্গিযোগের অভিযোগে ১১ সরকারি আধিকারিককে বরখাস্ত করা হয়। এর পরেই কাশ্মীরজুড়ে শুরু হল এনআইএর অভিযান। 

[আরও পড়ুন: ‘যারা গোমাংস খায় তাদের DNA বাকি ভারতীয়দের থেকে আলাদা’, বিতর্কিত মন্তব্য সাধ্বী প্রাচীর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next