shono
Advertisement

শেয়ার বাজারের নয়া নজির! সর্বকালীন রেকর্ড গড়ল Nifty

বম্বে স্টক এক্সচেঞ্জের সূচকও একলাফে ৬৮১.৯৪ পয়েন্ট বাড়ল।
Posted: 11:18 AM Jun 28, 2023Updated: 11:19 AM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত গতি ভারতের শেয়ার বাজারে। সমস্ত রেকর্ড ভেঙে নিফটি ৫০ পৌঁছল সর্বকালের সেরা ১৮ হাজার ৯১৬ পয়েন্টে। পেরিয়ে গেল সর্বকালের সর্বোচ্চ ১৮ হাজার ৮৮৭.৩০-কে। এদিকে বম্বে স্টক এক্সচেঞ্জের (Bombay Stock Exchange) সূচকও একলাফে ৬৮১.৯৪ পয়েন্ট বেড়ে পৌঁছে গিয়েছে ৬৩ হাজার ৬৫১.৯৪-এ।

Advertisement

এদিন সবচেয়ে বেশি লাভবানদের মধ্যে রয়েছে জেবিএম অটো, সিএমএস ইনফো সিস্টেমস, সুজলন এনার্জি, ইপিএল, ডেল্টা কর্পের মতো সংস্থা। সবচেয়ে বেশি ক্ষতির ধাক্কায় পড়তে হয়েছে মেট্রোপলিস হেলথকেয়ার, সোয়ান এনার্জি, অলোক ইন্ডাস্ট্রিজ, আদানি গ্রিন এনার্জি, রেইন ইন্ডাস্ট্রিজ, এলকন ইঞ্জিনিয়ারিং ও জিন্দাল সাউ।

[আরও পড়ুন: ‘ভোটের আগেই চোট! আসল নাকি রাজনৈতিক?’, মমতাকে খোঁচা দিলীপের, পালটা দিল তৃণমূল]

উল্লেখ্য, গত বুধবার ২৬০.৬১ পয়েন্ট বৃদ্ধি পেয়ে রেকর্ড উচ্চতায় ৬৩ হাজার ৫৮৮ পয়েন্টে পৌঁছল বম্বে স্টক এক্সচেঞ্জের সূচক। সেই সময়ই সর্বোচ্চ রেকর্ড থেকে মাত্র ৩০ পয়েন্ট পিছনে থাকতে দেখা গিয়েছিল নিফটিকে। এবার নিফটি (Nifty) গড়ল নয়া নজির। উল্লেখ্য, নিফটি মিডক্যাপ ১০০ ও নিফটি স্মলক্যার ১০০-এ পৌঁছেছে রেকর্ড উচ্চতার কাছাকাছি।
এই পরিস্থিতিতে বিনিয়োগ বিশেষজ্ঞরা জানাচ্ছেন, যদিও বর্ষা দেরিতে এসেছে তবু যেহেতু তা যথেষ্ট গতিতে এগোচ্ছে তাই বিনিয়োগকারীরা স্বল্পমেয়াদী বিনিয়োগে আগ্রহী হচ্ছেন। আর তারই সুফল পাচ্ছে বাজার। আপাতত শেয়ার বাজারের এই ঊর্ধ্বগতি বজায় থাকবে বলেই আশা তাঁদের।

[আরও পড়ুন: সকাল থেকেই একটানা বৃষ্টি, কেমন কাটবে আগামী ২৪ ঘণ্টা, জানাল আবহাওয়া দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement