shono
Advertisement

আধিকারিকদের ‘গাফিলতিতে’মেলেনি রেশন কার্ড, ঝাড়খণ্ডে অনাহারে মৃত্যু প্রৌঢ়ার

আধপেটা খেয়েই দিন গুজরান, তাও বন্ধ হয়েছিল। The post আধিকারিকদের ‘গাফিলতিতে’ মেলেনি রেশন কার্ড, ঝাড়খণ্ডে অনাহারে মৃত্যু প্রৌঢ়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:52 PM Jun 04, 2018Updated: 01:07 PM Jun 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি আধিকারিকদের গাফিলতিতে দেশে ফের অনাহারে মৃত্যু। রবিবার অনাহারে মৃত্যু হল এক প্রৌঢ়ার। মৃতের নাম সাবিত্রী দেবী। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গিরিডির ডুমরি এলাকায়। এই মৃত্যুর ঘটনায় ডুমরির প্রশাসনিক আধিকারিকদের দিকে অভিযোগের আঙুল উঠেছে। ডুমরির স্থানীয় স্বাস্থ্য আধিকারিক শীতলপ্রসাদের দাবি, প্রশাসনের গাফিলতিতেই মৃত্যু হয়েছে ওই প্রৌঢ়ার। দীর্ঘদিন ধরেই ন্যায্যমূল্যের পণ্যের জন্য রেশন কার্ডের দাবি জানিয়ে আসছিলেন সাবিত্রী দেবী। অভিযোগ, দিচ্ছি দেব করে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকেরা তাঁর রেশন কার্ড ইস্যু করেননি। স্বাভাবিকভাবেই রেশন পাচ্ছিলেন না তিনি। প্রায় অভুক্ত অবস্থায় দিন কাটাতে কাটাতেই মৃত্যু হয়েছে প্রৌঢ়ার।

Advertisement

[ভারতীয় অর্থনীতি গাড়ি হলে এখন তিনটে চাকাই অকেজো, তোপ চিদম্বরমের]

এই মৃত্যুর ঘটনায় প্রশাসনিক আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। অভিযোগ তুলেছেন মৃতের পুত্রবধূ সরস্বতী দেবী। তাঁর অভিযোগ, রেশন কার্ড তৈরির জন্য বার বার অফিস যাওয়া হয়েছে। আধিকারিকরা দাবি শুনলেও কোনও কাজের কাজ করেননি। তাই দীর্ঘদিন কেটে গেলেও রেশন কার্ড তৈরিই হয়নি। সরস্বতী দেবী বলেন, ‘গত তিনদিন ধরে অভুক্তই ছিলেন শাশুড়ি মা। বাইরে টুকিটাকি কাজ করে সামান্য রুটির জোগাড় আমরা করে নিই।তাতেই কোনওরকমে তিনজনের সংসার চলে যায়। কিন্তু গত কয়েকদিন ধরে কোনও কাজই পাচ্ছিলাম না। তাই আধপেটা খেয়েই দিন কাটছিল। তিনদিন ধরে তাও বন্ধ। লোকজনের কাছে খাবার ভিক্ষা করেই একপ্রকার দিন কাটছে। ভিক্ষা চাইতে ইচ্ছে না করলে খাওয়াও বন্ধ। সবাই সরকারি সহায়তায় চাল-ডাল পায়। আমরা পাই না। বারবার সরকারি আধিকারিকদের কাছে রেশন কার্ডের জন্য দরবার করেছি। কিন্তু সেই রেশন কার্ড এখনও পাইনি। তাই প্রাপ্য রেশনও পাই না। না খেয়েই কাটাতে হয় বেশিরভাগ দিন।’

[শততম ম্যাচে নামছেন সুনীল, দেশের ফুটবলারদের পাশে থাকার ডাক অভিনেত্রীর]

সাবিত্রী দেবীর মৃত্যু ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় বিধায়ক জগরনাথ মাহাতো। তিনি ওই প্রৌঢ়ার মৃত্যুর জন্য আধিকারিকদের গাফিলতিকেই দায়ী করেছেন । এই অনাহারে মৃত্যুর ঘটনা ও সরকারি আধিকারিকদের গাফিলতির বিষয়টি অবশ্যই বিধানসভার অধিবেশনে তোলা হবে বলে জানান তিনি।

 

The post আধিকারিকদের ‘গাফিলতিতে’ মেলেনি রেশন কার্ড, ঝাড়খণ্ডে অনাহারে মৃত্যু প্রৌঢ়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার