shono
Advertisement
Rahul Gandhi

'কেউ ছাড় পাবে না', সংসদে 'মিথ্যা' ভাষণের অভিযোগে রাহুলকে বিঁধলেন রিজিজু

পদমর্যাদা ব্যবহার করে সংসদকে বিভ্রান্ত করার চেষ্টা করলে আইনি পথে শাস্তি পেতে হবে, সাফ কথা সংসদ বিষয়ক মন্ত্রীর।
Published By: Subhajit MandalPosted: 01:27 PM Jul 04, 2024Updated: 01:27 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে মিথ্যা ভাষণের অভিযোগে বিদ্ধ রাহুল গান্ধী। সংবিধান মেনে শাস্তি পেতে হবে তাঁকে। বিস্ফোরক দাবি সংসদ বিষয়ক মন্ত্রী কিরেণ রিজিজুর। তাঁর সাফ কথা, যে-ই নিজের পদমর্যাদাকে ব্যবহার করে সংসদকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন, আইনি পথে তাঁকেই শাস্তি পেতে হবে।

Advertisement

গত সোমবার সংসদে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (Droupadi Murmu) ভাষণের জবাবি ভাষণে বিজেপিকে তীব্র আক্রমণ করেন রাহুল। বিভিন্ন ধর্মের আরাধ্যদের ছবি দেখিয়ে রাহুল দাবি করেন, বিজেপি কোনও ধর্মই মানে না। এর বাইরে অগ্নিবীর, নিট-সহ একাধিক ইস্যুতে কেন্দ্রকে কাঠগড়ায় তোলেন কংগ্রেস নেতা। বিজেপির অভিযোগ, এই অভিযোগগুলির বেশিরভাগই মিথ্যা এবং তথ্যপ্রমাণহীন। ইতিমধ্যেই বিজেপি (BJP) সাংসদ বাশুরি স্বরাজ রাহুলের বিরুদ্ধে স্পিকারের কাছে নালিশ জানিয়েছেন। তাঁর দাবি, মিথ্যা ভাষণের জন্য বিরোধী দলনেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

[আরও পড়ুন: কোল্ড ড্রিঙ্কে নেশার দ্রব্য, হায়দরাবাদে অচৈতন্য তরুণীকে গাড়ির ভিতরেই ধর্ষণ!]

এ প্রসঙ্গে সংসদ বিষয়ক মন্ত্রী রিজিজুর (Kiren Rijiju) দাবি, "সংসদে দাঁড়িয়ে বিরোধী দলনেতা একের পর এক মিথ্যা কথা বলে যাচ্ছেন। যার মধ্যে বহু ভুল তথ্য এবং নথিও ছিল। আমরা স্পিকারকে এ বিয়ে উপযুক্ত পদক্ষেপের অনুরোধ জানাব। আমরা স্পিকারের পদক্ষেপের জন্য অপেক্ষা করছি।" রিজিজুর সাফ কথা, "কেউ আইনি পথ থেকে নিস্তার পাবেন না। শুধু আপনি একটি বড় পরিবারের ছেলে বলে বাড়তি সুবিধা পাবেন না। কেউ যদি নিজের পদমর্যাদার অপব্যবহার করতে চান, তাহলে তাঁর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবেই। কেউ ছাড় পাবেন না।"

[আরও পড়ুন: ফের ভয়ংকর গুলির লড়াই ছত্তিশগড়ে, যৌথবাহিনীর এনকাউন্টারে খতম ৫ মাওবাদী]

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী সংসদে কোনও সাংসদ বা মন্ত্রীর বক্তব্যে ভুল তথ্য রয়েছে বলে যদি অন্য কোনও সাংসদ মনে করেন, তাহলে তিনি স্পিকারের নালিশ জানাতে পারেন। সেক্ষেত্রে নিজের বক্তব্যের সপক্ষে প্রমাণ পেশ করতে হয় অভিযোগকারীকে। এই নিয়মের বলেই রাহুলের (Rahul Gandhi) বিরুদ্ধে স্পিকারের কাছে অভিযোগ জানিয়েছেন বাঁশুরি স্বরাজ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সংসদে মিথ্যা ভাষণের অভিযোগে বিদ্ধ রাহুল গান্ধী।
  • সংবিধান মেনে শাস্তি পেতে হবে তাঁকে।
  • তাঁর সাফ কথা, যেই নিজের পদমর্যাদাকে ব্যবহার করে সংসদকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন, আইনি পথে তাঁকেই শাস্তি পেতে হবে।
Advertisement