shono
Advertisement

রাহুল গান্ধীকে নিয়ে ‘আপত্তিকর’ টুইট, বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্যর বিরুদ্ধে FIR

রাজনৈতিক উদ্দেশ্যে এফআইআর, দাবি গেরুয়া শিবিরের।
Posted: 01:05 PM Jun 28, 2023Updated: 03:57 PM Jun 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উলটপুরাণ! সাম্প্রতিক অতীতে রাহুল গান্ধী-সহ (Rahul Gandhi) কংগ্রেস শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে একাধিক মামলা তথা এফআইআর হয়েছে। অবশ্যই মামলাকারীরা গেরুয়া নেতা-কর্মী। এবার বিপরীত ঘটনায় সরগরম দেশের রাজনীতি। রাহুল গান্ধীকে নিয়ে ‘আপত্তিকর’ টুইট করায় এফআইআর দায়ের হল বিজেপির (BJP) আইটি সেলের প্রধান অমিত মালব্যর (Amit Malviya) বিরুদ্ধে। যদিও বিজেপির দাবি, গেরুয়া নেতার বিরুদ্ধে এফআইআর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

Advertisement

গত ১৭ জুন বিজেপির আইটি সেল প্রধান টুইট করেন, “রাহুল গান্ধী বিপজ্জনক এবং একটি ছলনাময় খেলা চালাচ্ছেন।” একটি ব্যাঙ্গাত্বক কার্টুনের সঙ্গে ওই মন্তব্য করা হয়েছিল। এর বিরুদ্ধেই বেঙ্গালুরুতে এফআইআর দায়ের করেছেন কংগ্রেস (Congress) বিধায়ক রমেশ বাবু। এর প্রতিক্রিয়ায় বিজেপির দাবি করেছে যে মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যে করা হয়েছে। বিজেপি নেতা তেজস্বী সূর্য বলেন, “অমিত মালব্যের বিরুদ্ধে দায়ের করা এফআইআর রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। রাহুল গান্ধীর বিরুদ্ধে ‘আপত্তিকর’ বক্তব্যের জন্য আইপিসির ১৩৫এ এবং ৫০৫(২) ধারায় মামলা হয়েছে।” তেজস্বী যুক্তি দেন, “উভয় ধারাই গোষ্ঠীদ্বন্দ্বের উস্কানির সঙ্গে সম্পর্কিত। রাহুল গান্ধী কী? একজন ব্যক্তি বা একটি দল? নাকি একটি গোষ্ঠী? আমরা এর বিরুদ্ধে আদালতে যাব এবং ন্যায়বিচার নিশ্চিত করব।”

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে নদীগর্ভে বিয়েবাড়ির যাত্রী বোঝাই ট্রাক, মৃত তিন শিশু-সহ ৫]

এই বিষয়ে কংগ্রেস বিধায়ক তথা কর্ণাটকের মন্ত্রী কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে প্রিয়াঙ্কের কটাক্ষ, আইন দেখলেই ভয়ে কাঁদতে শুরু করে বিজেপি। বলেন, “দেশের আইন মানতে সমস্যা হয় ওদের। আমি বিজেপিকে প্রশ্ন করতে চাই, এফআইআর-এর কোন অংশটি অসৎ উদ্দেশ্যে দায়ের করা হয়েছে। আইনি মতামত নিয়েই যা করার করেছি আমরা।”

[আরও পড়ুন: শেয়ার বাজারের নয়া নজির! সর্বকালীন রেকর্ড গড়ল Nifty]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement