shono
Advertisement

‘হারের ভয় পাচ্ছে বিজেপি, এগোতে পারে লোকসভা ভোট’, দাবি নীতীশেরও

বিরোধী ঐক্যের কারণে বিজেপি বড় ক্ষতির আশঙ্কা করছে, বললেন নীতীশ।
Posted: 10:23 AM Aug 30, 2023Updated: 10:54 AM Aug 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারের (Nitish Kumar) মুখেও অকাল লোকসভা ভোটের বার্তা। মঙ্গলবার নালন্দায় একটি কর্মসূচিতে তিনি বলেন, ‘‘বিজেপি (BJP) ভয় পাচ্ছে, সময়ের সঙ্গে সঙ্গে বিরোধী ঐক্য আরও দৃঢ় হয়ে উঠবে। তাই ওরা লোকসভা ভোট এগিয়ে আনতে পারে।’’

Advertisement

দেশে অকাল সাধারণ নির্বাচনের সম্ভাবনা সম্পর্কে জানতে চাওয়া হলে নীতীশের মন্তব্য, ‘‘আমি গত সাত-আট মাস ধরে বলে আসছি যে, বিরোধী ঐক্যের কারণে বিজেপি বড় ক্ষতির আশঙ্কা করছে। তাই তারা আগেভাগেই লোকসভা নির্বাচনের পথে হাঁটতে পারে।’’ নীতীশের দাবি, বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের আগামী বৈঠকে আরও মজবুত হবে বিরোধী ঐক্য। নতুন কয়েকটি দল তাঁদের সহযোগী হতে পারেন বলেও বিহারের মুখ্যমন্ত্রীর দাবি।

[আরও পড়ুন: আকসাই চিনে সুড়ঙ্গ তৈরি করছে লালফৌজ! নয়া ছবি ঘিরে চাঞ্চল্য]

যে দিন নীতীশ কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়াচ্ছিলেন, সে দিনই  বিহারে জাতগণনা ঘিরে মামলায় হলফনামা দিয়ে সুপ্রিম কোর্টে নীতীশ বিরোধী সুর চড়াল নরেন্দ্র মোদি সরকার। স্বরাষ্ট্র মন্ত্রকের পেশ করা হলফনামায় বলা হয়েছে, ‘‘১৯৪১ সালের আদমশুমার সংক্রান্ত আইন অনুযায়ী এক মাত্র কেন্দ্রই যে কোনও জনগণনা করতে পারে। তবে রাজ্যগুলি চাইলে কোনও সমীক্ষা করতে পারে।’’কেন্দ্রের এই হলফনামার পরেই শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement