shono
Advertisement

‘না জেনে মন্তব্য করা অনুচিত’! ছেলের পাশে দাঁড়িয়ে মোদিকে তোপ স্ট্যালিনের

বক্তব্য বিকৃত করে প্রচার চালাচ্ছে বিজেপি, দাবি তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর।
Posted: 02:24 PM Sep 07, 2023Updated: 02:24 PM Sep 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছেলের উদয়নিধির ‘সনাতন’ মন্তব্য ঘিরে উত্তাল দেশ। একের পর এক আক্রমণ শানাচ্ছে গেরুয়া শিবির। পক্ষে বিপক্ষে দায়ের হয়েছে একাধিক এফআইআর। শেষ পর্যন্ত এই বিষয়ে মুখ খুললেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (MK Stalin)। প্রত্যাশা মতোই ব্যাটন ধরলেন ছেলের পক্ষে। পাশাপাশি কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi)। তিনি মন্তব্য করেন, “উদয়নিধি কী বলেছেন না জেনেই মন্তব্য করা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য অনুচিত কাজ।”

Advertisement

সম্প্রতি সনাতন ধর্মের সঙ্গে ডেঙ্গু ও ম্যালেরিয়ার তুলনা করে বিতর্কে জড়ান উদয়নিধি স্ট্যালিন (Udhayanidhi Stalin)। এই মন্তব্য ঘিরে সরগরম ভারতীয় রাজনীতি। গেরুয়া শিবিরের দাবি, দেশের সনাতন ধর্মাবলম্বী ৮০ শতাংশ মানুষকে গণহত্যার উসকানি দিয়েছেন ডিএমকে নেতা। এমনকী আসরে নেমেছেন খোদ মোদি। দেশের হয়ে পদক জেতা কুস্তিগিরদের আন্দোলন, মণিপুরের গোষ্ঠী হিংসায় দেড়শো মানুষের মৃত্যুর পরেও মুখ না খুললেও সনাতন বিতর্কে সরব হয়েছেন। বলেছেন, এমন মন্তব্য করলে তার যথাযথ প্রতিক্রিয়া দিতে হবে।

[আরও পড়ুন: ইন্ডিয়া থেকে ভারত করতে খরচ হতে পারে ১৪ হাজার কোটি! দাবি অর্থনীতিবিদদের]

মোদি-সহ গেরুয়া শিবিরের সমালোচনাকে উড়িয়ে বুধবার স্ট্যালিন বলেন, “বিজেপির লোকেরা ওঁর (উদয়নিধি) নিপীড়নমূলক নীতির বিরোধিতা সহ্য করতে পারছে না। একটি মিথ্যা আখ্যান ছড়িয়ে দিয়েছে তারা। অভিযোগ করেছে উধয়নিধি সনাতন চিন্তাধারার লোকদের গণহত্যার আহ্বান জানিয়েছিলেন। সামাজিক মাধ্যমের সাহায্য নিয়ে উত্তর ভারতের রাজ্যগুলিতে মিথ্যাচার করছে বিজেপি। যদিও উদয়নিধি নিজের বক্তব্যে একবারও ‘গণহত্যা’ শব্দটিকে ব্যবহার করেননি।”

[আরও পড়ুন: যাত্রাপথে সেলফি ভারতের সৌরযান আদিত্যর, ক্যামেরাবন্দি পৃথিবী ও চাঁদের ছবিও]

এর পরেই মোদিকে তোপ দাগেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী। বলেন, “কোনও বিষয় যাচাই করার জন্য প্রধানমন্ত্রীর কাছে সমস্ত সংস্থান রয়েছে। প্রশ্ন হল, প্রধানমন্ত্রী কি উদয়নিধি সম্পর্কে ছড়ানো মিথ্যা না জেনেই কথা বলছেন, নাকি তিনি জেনেশুনেই এই মন্তব্য করছেন!”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement