shono
Advertisement

সংসদের বাদল অধিবেশনের আগে আজ কেন্দ্রের ডাকে সর্বদলীয় বৈঠক, চড়তে পারে পারদ

সর্বদলীয় বৈঠকে উঠতে পারে মণিপুর প্রসঙ্গ।
Posted: 09:19 AM Jul 19, 2023Updated: 09:19 AM Jul 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০ জুলাই বৃহস্পতিবার শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন (Parliament’s monsoon session)। তার আগে বুধবার একাধিক বিষয় নিয়ে আলোচনার জন্য সর্বদলীয় বৈঠক (All-Party Meeting) ডাকল কেন্দ্রীয় সরকার। হাই প্রোফাইল বৈঠকে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সূত্রের খবর, এবারের অধিবেশনে ২১টি বিল পেশ করতে চলছে সরকার পক্ষ। নতুন বিলগুলির মধ্যে রয়েছে দিল্লির ক্ষমতা নিয়ন্ত্রণ সংক্রান্ত মোদি সরকারের অধ্যাদেশ বিলটিও। সর্বদলীয় বৈঠকে দিল্লি ও মণিপুর প্রসঙ্গ উঠতে পারে। চড়তে পারে উত্তেজনার পারদ।

Advertisement

যদিও সংসদের যে কোনও অধিবেশন শুরুর প্রাক্কালে সর্বদলীয় বৈঠক একটি প্রথাগত গেট টুগেদার। নিয়ম অনুযায়ী এই বৈঠকে প্রধানমন্ত্রী উপস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রীদের সামনে বিভিন্ন দল বিভিন্ন ইস্যু তুলে ধরে। মনে করা হচ্ছে, দিল্লি, মণিপুর, মূল্যবৃদ্ধি-সহ একাধিক প্রসঙ্গ উঠে আসবে মন্ত্রী ও সাংসদদের এই সৌজন্য বৈঠকে। এই কারণেই প্রথাগত বৈঠকর হলেও লোকসভা ভোটের প্রাক্কালে উত্তেজনার পারদ চড়তে পারে। যেখানে গতকাল মঙ্গলবারই যুযুধান দুই পক্ষ বেঙ্গুলুরু এবং দিল্লিতে শক্তিপ্রদর্শন করেছে।

[আরও পড়ুন: সাংসদ সংখ্যা শূন্য! তবু শক্তি প্রদর্শনে NDA বৈঠকে ডাক সেই ৮ শরিক দলকেও!]

মঙ্গলবার দুপুরে বেঙ্গালুরুতে বিরোধীদের ২৬টি দলের বৈঠকের পরই সন্ধেয় দিল্লিতে বৈঠকে মিলিত হল এনডিএ জোটসঙ্গীরা।সেই বৈঠকেই বিরোধী দলগুলির মধ্যে মূলত কংগ্রেসকে কাঠগড়ায় তুলতে দেখা গেল মোদিকে। এদিনই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবে ২৬টি দলের বিরোধী জোটের নাম হয়েছে ‘ইন্ডিয়া’ বা ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইনক্লুসিভ অ্যালায়ান্স। মমতা, খাড়গে, রাহুল, কেজরিওয়াল-সহ বিরোধী মঞ্চের নেতাদের দাবি, ২০২৪-এর লড়াই এনডিএ ভার্সেস ইন্ডিয়ার তথা দেশের। পালটা বিরোধী জোটকে খোঁচা দিয়ে মোদি বলেন, “নেতিবাচক উদ্দেশ্যে তৈরি জোট সফল হয় না”।

[আরও পড়ুন: খারাপ আবহাওয়া, ভোপালে জরুরি অবতরণ করল সোনিয়া ও রাহুল গান্ধীর বিমান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement