shono
Advertisement

আত্মহত্যা করেছিলেন বিমানসেবিকা, প্ররোচনায় অভিযুক্ত হরিয়ানার প্রাক্তন মন্ত্রী বেকসুর খালাস

প্রভাবশালী প্রাক্তন মন্ত্রীকে মুক্তি দিল দিল্লির একটি আদালত।
Posted: 03:48 PM Jul 25, 2023Updated: 03:48 PM Jul 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার (Haryana) বিধায়ক গোপাল কাণ্ডের বিরুদ্ধে বিমানসেবিকা থেকে সংস্থার ডিরেক্টর হওয়া গীতিকা শর্মাকে শারীরিক এবং মানসিক হেনস্তার অভিযোগ ছিল। যার পরে আত্মঘাতী হন গীতিকা। সুইসাইড নোটে বিধায়কের নাম লিখে যান তিনি। মঙ্গলবার ওই মামলায় প্রভাবশালী রাজনৈতিক নেতাকে বেকসুর খালাসের নির্দেশ দিল দিল্লির (Delhi) একটি আদালত।

Advertisement

হরিয়ানার প্রাক্তন মন্ত্রী গোপাল কাণ্ডে। গীতিকার মৃত্যু নিয়ে বিতর্কের পরেই পদত্যাগ করতে বাধ্য হন। তাঁরই এমএলডিআর এয়ারলাইন্সে বিমানসেবিকা হিসাবে যোগ দিয়েছিলেন দিল্লির বাসিন্দা ওই তরুণী। ২০১২ সালের ৫ অগস্ট উত্তর-পশ্চিম দিল্লির অশোক বিহারের বাড়ি থেকে তাঁর নিথর দেহ উদ্ধার হয়। উদ্ধার হয় একটি সুইসাইড নোটও। সেখানে গীতিকা লিখেছিলেন, গোপাল কান্ডার লাগাতার হেনস্থার জেরে চরম সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন তিনি। হুলুস্থুল পড়ে যায় হরিয়ানায়।

[আরও পড়ুন: সত্যি হল আশঙ্কা! কলার খুলতেই মধ্যপ্রদেশের চিতাদের গলায় ঘা প্রকাশ্যে]

মামলা হয় বিধায়ক তথা ভূপিন্দর সিংহ হুডার সরকারে মন্ত্রী গোপালের বিরুদ্ধে। সেই মামলাতেই মঙ্গলবার দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্ট অভিযুক্তকে বেকসুর খালাসের নির্দেশ দিয়েছে। গোপালের সহযোগী অরুণাকেও নিষ্কৃতি দিয়েছে আদালত। তবে ১ লক্ষ টাকা ব্যক্তিগত বন্ড জমা দিতে বলা হয়েছে অভিযুক্তকে।

[আরও পড়ুন: সংসদে দেখা হতেই জমজমাট আড্ডা ধনকড়-দেবের! চা পানের আসরে কী কথা হল?]

আদালতের এই রায় মেনে নিতে পারছেন না গীতিকার ভাই অঙ্কিত। অন্যদিকে বিধায়ক জানিয়ে দিয়েছেন, তাঁকে ফাঁসানোর জন্য এই মামলা করা হয়েছিল। উল্লেখ্য, ২০০৬ সালে এমএলডিআর এয়ারলাইন্সে যোগ দিয়েছিলেন গীতিকা। গোপালের সংস্থা বন্ধ হওয়ার ২০১০ সালে দুবাই চলে যান। সেখানে এমিরেটস এয়ারলাইন্সে যোগ দেন। গীতিকার পরিবারের অভিযোগ, এমিরেটস ছেড়ে নিজের সংস্থায় ফেরার জন্য গোপাল তাঁকে নিয়মিত চাপ দিতেন। বিধায়ক গীতিকাকে ব্ল্যাকমেল করে বলেও অভিযোগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement