shono
Advertisement

জি-২০ বৈঠকের আগেই প্রস্তুত দিল্লির আইটিপিও কমপ্লেক্স, উদ্বোধনে পুজোপাঠ মোদির

এবারের জি-২০-র সভাপতিত্বের দায়িত্ব পেয়েছে ভারত।
Posted: 01:29 PM Jul 26, 2023Updated: 02:05 PM Jul 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী সেপ্টেম্বর মাসে জি-২০ বৈঠক (G-20 Meeting) হতে চলেছে দিল্লির (Delhi) আইটিপিও কমপ্লেক্সে (ITPO Complex)। তার আগে কয়েক কোটি টাকা খরচে নতুন রূপে সাজিয়ে তোলা হয়েছে ওই কমপ্লেক্সকে। বুধবার ভোল বদলে যাওয়া প্রগতি ময়দানের ওই কমপ্লেক্স উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেই সূত্রে কমপ্লেক্স চত্বরে যজ্ঞ ও পুজোয় অংশ নিলেন তিনি। এদিন আইটিপিও কমপ্লেক্সের নির্মাণকর্মীদের সংবর্ধনা দেওয়া হবে।

Advertisement

বুধবার সকাল ১০টা নাগাদ আইটিপিও কমপ্লেক্সে যজ্ঞ ও পুজোর আয়োজন হয়। সেখানেই অংশ নেন মোদি। যদিও মূল উদ্বোধনী অনুষ্ঠান হবে সন্ধে সাড়ে ৬টা নাগাদ। সেই অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী। মোদির হাতেই জি-২০ স্ট্যাম্প ও কয়েনের উন্মোচন হবে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, এবারের জি-২০-র সভাপতিত্বের দায়িত্ব পেয়েছে ভারত। দেশের একাধিক প্রান্তেই জি-২০-র বিভিন্ন বৈঠক হচ্ছে। তার মধ্যে রয়েছে জম্মু-কাশ্মীরও। চিন ও পাকিস্তানের আপত্তিতে যা নিয়ে বিতর্ক হয়। 

[আরও পড়ুন: লোকসভায় গৃহীত হল মোদি সরকারের বিরুদ্ধে আনা বিরোধীদের অনাস্থা প্রস্তাব]

প্রসঙ্গত, ভারতে অনুষ্ঠিত ‘জি২০ লিডার্স সামিট’-এ আসতে চলেছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। সেপ্টেম্বরে প্রথম বারের জন্য ভারত সফরে আসার কথা তাঁর। বাইডেনের সফর ভারত-আমেরিকার দ্বিপাক্ষিক সম্পর্কে নয়া মাত্রা যোগ করবে বলে আশাবাদী হোয়াইট হাউস। ইতিমধ্যে জি২০ শিখর সম্মেলন সফল ভাবে আয়োজন করার জন্য ভারতের ভূয়সী প্রশংসা করেছে ওয়াশিংটন।

[আরও পড়ুন: স্বামী-সন্তান ছেড়ে পাক প্রেমিককে বিয়ে করেছে মেয়ে! ‘ও আমাদের কাছে মৃত’, মন্তব্য অঞ্জুর বাবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement