চারদিন ধরে ‘নিখোঁজ’নূপুর শর্মা, মহারাষ্ট্র সরকারের দাবিতে চাঞ্চল্য

04:19 PM Jun 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোঁজ মিলছে না নূপুর শর্মার (Nupur Sharma)! হজরত মহম্মদ সম্পর্কে বিতর্কিত মন্তব্য (Prophet Mohammad Row) করার জেরে বেশ কয়েকটি থানায় তাঁর নামে মামলা রুজু করা হয়েছিল। সেগুলির ভিত্তিতেই নূপুরকে সমন পাঠানো হয়েছিল। সমনের কাগজ নূপুরের হাতে তুলে দিতে গিয়েই বিপত্তি। মুম্বই পুলিশের একটি দল গত চারদিন ধরে বহিষ্কৃত বিজেপি নেত্রীর খোঁজ করছে বলে জানা গিয়েছে। কিন্তু তাঁকে পাওয়া যাচ্ছে না। দিল্লি পুলিশের (Delhi Police) সহায়তাতেই লুকিয়ে রয়েছেন নূপুর, এমনও দাবি করেছেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দপ্তরের (Maharashtra Home Ministry) বিশেষ সূত্র মারফত জানা গিয়েছে এই খবর। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নূপুর শর্মাকে গ্রেপ্তার করার যথেষ্ট প্রমাণ রয়েছে মুম্বই পুলিশের হাতে। তাই পাইধোনি থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে সমন জারি করা হয় নূপুরের বিরুদ্ধে। প্রথমে ই-মেলে সমনের কপি পাঠানো হয়। কিন্তু সেই সমনের উত্তর দিয়ে হাজিরা দেননি তিনি। তারপরে নিয়ম মাফিক সমনের কাগজ তুলে দিতে দিল্লি পৌঁছয় মুম্বই পুলিশের দল। সেখানে চারদিন কাটিয়ে ফেলার পরেও কাজ হয়নি তাঁদের।

[আরও পড়ুন: কেন্দ্রের এই অগ্নিপথ প্রকল্প কী? কেন দেশজুড়ে বিক্ষোভ? জানুন বিস্তারিত]

মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিলকে জিজ্ঞাসা করা হয়, নূপুরকে (Nupur Sharma Missing) সমন দিতে কি বাধা দিচ্ছে দিল্লি পুলিশ? উত্তরে অমিত শাহের পুলিশের দিকেই আঙুল তুলেছেন তিনি। বলেছেন, “দিল্লি পুলিশের অসহযোগিতার কথা সত্যি। মহারাষ্ট্র পুলিশ একটা কাজ করতে চেষ্টা করছে, সেখানে দিল্লি পুলিশের সাহায্য করা উচিত।” প্রসঙ্গত, রাজা অ্যাকাডেমি নামে একটি সংস্থার তরফে নূপুর শর্মার বিরুদ্ধে মামলা দায়ের করা হয় পাইধোনি থানায়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

নূপুর শর্মার মন্তব্যের প্রভাবে দেশজুড়ে অশান্তি হয়েছে। আন্তর্জাতিক ক্ষেত্রেও চাপের মুখে পড়েছে ভারত। যদিও এই মন্তব্য করার কারণে বিজেপির জাতীয় মুখপাত্রের পদ থেকে সরিয়ে দেওয়া হয় নূপুর শর্মাকে। তাঁকে ‘ফ্রিঞ্জ এলিমেন্ট’ বলে দাবি করে বিজেপি নেতৃত্ব। অন্যদিকে, ফেসবুক ভিডিওর ভিত্তিতে ভীম সেনার প্রধানকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, নূপুরকে হুমকি দিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: নূপুর শর্মাকে ‘হুমকি’, দিল্লি পুলিশের হাতে গ্রেপ্তার ভীম সেনা প্রধান]

Advertisement
Next