shono
Advertisement
Naveen Patnaik

পাঁচ বছরে বেড়েছে সাড়ে ৭ কোটি, দেশের সবচেয়ে 'সৎ' মুখ্যমন্ত্রী নবীনের সম্পত্তি কত?

নবীনের কোনও ঋণ নেই। তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলাও নেই।
Posted: 10:08 AM May 02, 2024Updated: 10:08 AM May 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে সবচেয়ে বেশিদিন রাজ্য শাসন করা মুখ্যমন্ত্রীদের তালিকায় দু’নম্বরে তিনি। প্রায় ২৫ বছর ওড়িশার (Odisha) কুরসিতে রয়েছেন। এর মধ্যে একাধিকবার জুটেছে দেশের সবচেয়ে সৎ মুখ্যমন্ত্রীর তকমা। একাধিক সমীক্ষক সংস্থা নবীন পট্টনায়েকের সততার প্রশংসা করেছেন। সেই নবীন পট্টনায়েকের সম্পত্তির পরিমাণ কিন্তু কম নয়।

Advertisement

বুধবার ওড়িশার হিঞ্জলি কেন্দ্র থেকে ষষ্টবার মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মনোনয়ন দিয়েছেন তিনি। তাতে সব মিলিয়ে ৭১ কোটি ৭ লক্ষ টাকার সম্পত্তি ঘোষণা করেছেন তিনি। শেষ পাঁচ বছরে তাঁর সম্পত্তি বেড়েছে প্রায় সাড়ে ৭ কোটি। ২০১৯ সালে ৬৩ কোটি ৮৭ লক্ষ টাকার।

[আরও পড়ুন: প্যালেস্টাইনপন্থী বিক্ষোভের আঁচ! দিল্লিতে মহড়ায় ভারত-ইজরায়েলের জওয়ানরা

নবীনের ঘোষিত সম্পত্তির মধ্যে স্থাবর সম্পত্তির পরিমাণ ৫৭.০২ কোটি টাকার। এর মধ্যে ভুবনেশ্বরে নবীন নিবাস (Naveen Niwas) নামের যে বাড়িটি আছে সেটার দাম ১৩ কোটি ৬৬ লক্ষ টাকা। এই বাড়িটির এক তৃতীয়াংশের মালিক নবীন। দিল্লিতে তাঁর একটি বাংলো আছে যার দাম প্রায় ৪৩ কোটি ৪৫ লক্ষ টাকা। এই বাড়িটির অর্ধেকের মালিক ওড়িশার মুখ্যমন্ত্রী। নবীনের অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৪ কোটি ৫ লক্ষ টাকা। এর মধ্যে ব্যাঙ্ক এবং পোস্ট অফিসে বিনিয়োগ রয়েছে।

[আরও পড়ুন: দাপুটে নেত্রী থেকে বিজেপি সাংসদ, পাঁচ বছরে কত সম্পত্তি লকেটের?]

ওড়িশার পাঁচবারের মুখ্যমন্ত্রী নবীন (Naveen Patnaik) ২০০০-এর ৫ মার্চ দায়িত্ব নেন। তার পর থেকে টানা ভুবনেশ্বরের মসনদে রয়েছেন তিনি। তাঁর রোজগারের মূল উৎস মুখ্যমন্ত্রী হিসাবে প্রাপ্য বেতন। এবং বিভিন্ন ধরনের বিনিয়োগ। নবীনের কোনও ঋণ নেই। তাঁর বিরুদ্ধে কোনও ফৌজদারি মামলাও নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেশে সবচেয়ে বেশিদিন রাজ্য শাসন করা মুখ্যমন্ত্রীদের তালিকায় দু’নম্বরে তিনি।
  • প্রায় ২৫ বছর ওড়িশার কুরসিতে তিনি।
  • এর মধ্যে একাধিকবার জুটেছে দেশের সবচেয়ে সৎ মুখ্যমন্ত্রীর তকমা।
Advertisement