shono
Advertisement
Air India

হঠাৎই 'অসুস্থ' তিনশো কর্মী! বাতিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৮৬টিরও বেশি উড়ান

Published By: Biswadip DeyPosted: 10:50 AM May 08, 2024Updated: 12:23 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের (Air India Express) ৮৬টিরও বেশি আন্তর্জাতিক এবং অন্তর্দেশীয় উড়ান বাতিল! কিন্তু কেন? কারণটা নেহাতই অদ্ভুত। কেননা একসঙ্গে অসুস্থতার কারণে আচমকাই ছুটি নিয়েছেন সংস্থার বহু কর্মী। স্রেফ সেই কারণেই পরিষেবায় এমন বিঘ্ন। যাকে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছে।

Advertisement

জানা যাচ্ছে, সব মিলিয়ে ৮৬টি উড়ান বাতিল করতে হয়েছে। কেননা প্রায় ৩০০ জন সিনিয়র কেবিন ক্রু একেবারে শেষ মুহূর্তে জানান, তাঁরা অসুস্থ হয়ে পড়েছেন। সেই সঙ্গে বন্ধ হয়ে যায় তাঁদের মোবাইল ফোনও। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ম্যানেজমেন্ট চেষ্টা করছেন সেই কর্মীদের সঙ্গে যোগাযোগ করতে। কিন্তু কেন এমন পরিস্থিতি? টাটা গোষ্ঠীর সংস্থাটিতে নতুন যে চাকরির শর্ত দেওয়া হয়েছে তার বিরুদ্ধে প্রতিবাদ শুরু হয়েছে। মনে করা হচ্ছে, এদিনের 'গণ অসুস্থতা'র পিছনেও সেটাই কারণ।

এই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র সকলের কাছে ক্ষমা চেয়েছেন এবং জানিয়েছেন, শেষ মুহূর্তে এভাবে এতজন কর্মী অনুপস্থিত হয়ে পড়ায় আর পরিস্থিতি সামলানো যায়নি। কিন্তু অতিথিরা এর পরও নিজেদের ক্ষোভ প্রকাশ করেছেন। অনেকেই নিজেদের টিকিটের টাকা পুরো ফেরত চেয়েছেন। কোনও অতিরিক্ত খরচ ছাড়াই অন্য বিমানের টিকিটের বন্দোবস্ত করে দেওয়ার আর্জিও জানানো হয়েছে।

[আরও পড়ুন: ভাটপাড়ায় মোদির সভার আগে জেসিবি নামিয়ে মাঠ খোঁড়াখুঁড়ি! নিশানায় তৃণমূল শাসিত পুরসভা]

উল্লেখ্য, গত মাসে এয়ার ইন্ডিয়া (Air India) এক্সপ্রেস কেবিন ক্রুদের একটি অংশের প্রতিনিধিত্বকারী এক ইউনিয়ন অভিযোগ করে, বিমান সংস্থাটিতে চূড়ান্ত অব্যবস্থাপনা রয়েছে। এবং কর্মীদের সঙ্গে আচরণেও সমতার অভাব রয়েছে। ফলে কর্মীদের মনোবল প্রভাবিত হয়েছে। বিতর্ক যে কতদূর এগিয়েছে তা এদিনের ঘটনা থেকেই পরিষ্কার, মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

[আরও পড়ুন: তিন হাজার কেজির পোলাও ভোগ! মনস্কামনা পূরণে বড়মার অন্নকূট উৎসবে ভক্তের ঢল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ৮৬টিরও বেশি আন্তর্জাতিক এবং অন্তর্দেশীয় উড়ান বাতিল!
  • কিন্তু কেন? কারণটা নেহাতই অদ্ভুত। কেননা একসঙ্গে অসুস্থতার কারণে আচমকাই ছুটি নিয়েছেন সংস্থার বহু কর্মী।
  • স্রেফ সেই কারণেই পরিষেবায় এমন বিঘ্ন। যাকে ঘিরে বিতর্কের সূত্রপাত হয়েছে।
Advertisement