shono
Advertisement
Gujarat

ভোটের মরশুমেই দেশে পাচারের ছক! ৬০০ কোটির মাদকবোঝাই পাক নৌকা আটক গুজরাটে

মাদকবোঝাই নৌকা থেকে আটক ১৪ জন পাকিস্তানি।
Posted: 05:06 PM Apr 28, 2024Updated: 05:06 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচন চলাকালীনই সীমান্তে ধরা পড়ল মাদকবোঝাই পাকিস্তানি নৌকা। রবিবার ৬০০ কোটি টাকার মাদকবোঝাই পাক নৌকাটি আটক করা হয়েছে গুজরাটের পোরবন্দর থেকে। নৌকায় থাকা ১৪ পাকিস্তানিকেও আটক করেছে সন্ত্রাসদমন শাখা ও এনসিবির যৌথ বাহিনী।

Advertisement

জানা গিয়েছে, লোকসভা ভোটের (Lok Sabha 2024) আবহে ভারতে বিপুল পরিমাণ মাদক পাচারের চেষ্টা চলছে বলে খবর ছিল গোয়েন্দাদের কাছে। সেই সূত্র ধরেই শনিবার রাত থেকে শুরু হয় ব্যাপক তল্লাশি। উপকূলরক্ষা বাহিনীর বিশেষ নজরদারি জাহাজ ও বিমান নিয়ে গুজরাটের (Gujarat) বিরাট এলাকাজুড়ে তল্লাশি শুরু হয়। অবশেষে রবিবার দুপুরে পাকিস্তানি নৌকাটি ধরা পড়ে। যদিও একাধিকবার নজরদারি এড়িয়ে পালাতে চেষ্টা করেছিল নৌকাটি।

[আরও পড়ুন: ‘আমরা সংরক্ষণ বিরোধী নই’, বিরোধীদের লাগাতার আক্রমণের মাঝেই বার্তা RSS প্রধানের

গোটা অভিযান নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছে উপকূলরক্ষা বাহিনী। সেখানেই জানানো হয়, সবমিলিয়ে মোট ৮৬ কেজি মাদক উদ্ধার হয়েছে ওই নৌকা থেকে। মাদকের দাম প্রায় ৬০০ কোটি টাকা। মাদকবাহী নৌকাটিও আটক করা হয়েছে। নৌকায় ১৪ জন পাক নাগরিক ছিলেন, আটক করা হয়েছে তাঁদেরও। উপকূলরক্ষী বাহিনীর রাজরতন জাহাজে এনসিবি ও এটিএস আধিকারিকরা উপস্থিত ছিলেন। তাঁদের নেতৃত্বেই গোটা অভিযান পরিচালিত হয়।

জানা গিয়েছে, বেশ কয়েকবার পালাতে চেষ্টা করে পাকিস্তানি নৌকাটি। তবে নজরদারি জাহাজ আর বিমানের চোখ এড়িয়ে পালাতে পারেনি। রবিবার দুপুর নাগাদ শেষ পর্যন্ত আটক করা হয় নৌকাটি। সেখানে তল্লাশি চালিয়েই বিপুল পরিমাণ মাদক মেলে। আটক ১৪ জনকে আপাতত পোরবন্দরে নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের।

[আরও পড়ুন: ভোটে জিততে নিষিদ্ধ PFI-এর সমর্থন নিচ্ছেন রাহুল গান্ধী! বিস্ফোরক মোদি

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার রাত থেকে শুরু হয় ব্যাপক তল্লাশি।
  • সবমিলিয়ে মোট ৮৬ কেজি মাদক উদ্ধার হয়েছে ওই নৌকা থেকে। মাদকের দাম প্রায় ৬০০ কোটি টাকা।
  • বেশ কয়েকবার পালাতে চেষ্টা করে পাকিস্তানি নৌকাটি। তবে নজরদারি জাহাজ আর বিমানের চোখ এড়িয়ে পালাতে পারেনি।
Advertisement