shono
Advertisement
Anshuman Singh

ভারতীয় শহিদ জওয়ানের বিধবা স্ত্রীকে সোশাল মিডিয়ায় কুমন্তব্য! পাকিস্তানির বিরুদ্ধে অভিযোগ

ইতিমধ্যেই পুলিশে অভিযোগ দায়ের করেছে জাতীয় মহিলা কমিশন।
Published By: Anwesha AdhikaryPosted: 05:45 PM Jul 14, 2024Updated: 05:45 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় শহিদ জওয়ানের বিধবা স্ত্রীকে উদ্দেশ্য করে কুমন্তব্য করার অভিযোগ উঠল পাক ব্যক্তির বিরুদ্ধে। জাতীয় মহিলা কমিশন সূত্রে জানানো হয়েছে, প্রয়াত অংশুমান সিংয়ের স্ত্রীকে নিয়ে সোশাল মিডিয়ায় একাধিক কুমন্তব্য ছড়িয়ে পড়ে। সেই দেখে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। প্রাথমিকভাবে জানা গিয়েছে, সোশাল মিডিয়ায় কুমন্তব্য করছেন পাকিস্তানের এক বাসিন্দা।

Advertisement

গত বছরের জুলাই মাসে সিয়াচেনের (Siachen) এক ভয়াবহ অগ্নিকাণ্ডে উদ্ধারকাজে শামিল হয়েছিলেন অংশুমান (Anshuman Singh)। অনেকের প্রাণ বাঁচালেও সিয়াচেনে শহিদ হন তিনি। তার পরে গত ৫ জুলাই অংশুমানকে কীর্তি চক্র সম্মানে ভূষিত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। সেই সম্মান নিতে রাষ্ট্রপতি ভবনে হাজির ছিলেন প্রয়াত অংশুমানের স্ত্রী স্মৃতি এবং মা মঞ্জু। উল্লেখ্য, বীরত্বের ক্ষেত্রে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ সম্মান এই কীর্তি চক্র।

[আরও পড়ুন: স্বামীর সঙ্গে অশান্তি, ৪ সন্তানকে নিয়ে কুয়োয় ঝাঁপ! প্রাণে বাঁচলেন মা, মৃত্যু খুদেদের

স্বামীর মরণোত্তর সম্মান নিয়ে স্মৃতি সিংয়ের ছবি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। সেই ছবি নিয়েই একাধিক নিম্নরুচির মন্তব্য ঘুরে বেড়াতে থাকে সোশাল মিডিয়ায়। সেটা জাতীয় মহিলা কমিশনের নজরে পড়ে। সংস্থার চেয়ারপার্সন রেখা শর্মা বলেন, "সোশাল মিডিয়ায় অত্যন্ত অশ্লীল মন্তব্য দেখেই ওই ব্যক্তির বিরুদ্ধে আমরা থানায় এফআইআর করি। কিন্তু প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই ব্যক্তি পাকিস্তানের বাসিন্দা।"

উল্লেখ্য, পুত্রবধূর উপরে ক্ষিপ্ত অংশুমানের বাবা রবি প্রতাপ সিং। রাষ্ট্রপতির থেকে পাওয়া এই সম্মান নিজের বাপের বাড়িতে নিয়ে চলে গিয়েছেন স্মৃতি, এমনটাই অভিযোগ এনেছেন অংশুমানের বাবা। সংবাদমাধ্যমের সামনে তিনি বলেন, ছেলের সরকারি নথিপত্রের সমস্ত জায়গায় ঠিকানা বদলে দিয়েছে তাঁর পুত্রবধূ। সমস্ত ক্ষেত্রে নিজের বাপের বাড়ির ঠিকানা লিখেছেন যেন তাঁর সঙ্গেই সরাসরি যোগাযোগ করে সেনা (Indian Army) কর্তৃপক্ষ। এমনকি অংশুমানের সমস্ত ছবি এবং অন্যান্য জিনিসপত্রও হাতিয়ে নিয়েছেন স্মৃতি।

[আরও পড়ুন: ফের হিংসার বলি মণিপুরে, এবার সশস্ত্র দুষ্কৃতীদের হামলায় নিহত CRPF জওয়ান

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৫ জুলাই অংশুমানকে কীর্তি চক্র সম্মানে ভূষিত করেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।
  • স্বামীর মরণোত্তর সম্মান নিয়ে স্মৃতি সিংয়ের ছবি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়।
  • পুত্রবধূর উপরে ক্ষিপ্ত অংশুমানের বাবা রবি প্রতাপ সিং। রাষ্ট্রপতির থেকে পাওয়া এই সম্মান নিজের বাপের বাড়িতে নিয়ে চলে গিয়েছেন স্মৃতি, এমনটাই অভিযোগ এনেছেন অংশুমানের বাবা।
Advertisement