shono
Advertisement

বন্ধুত্বের নামে যৌনতার ফাঁদ! সোশ্যাল মিডিয়া নিয়ে আধা সেনাকে সতর্ক করল গোয়েন্দা বিভাগ

সামাজিক মাধ্যমে ছবি ও ভিডিও পোস্টে নিষেধাজ্ঞা।
Posted: 04:00 PM Aug 26, 2023Updated: 04:00 PM Aug 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নিতে বেছে বেছে দেশের নিরাপত্তাবাহিনীর কর্মীদের টার্গেট করা হচ্ছে। অনলাইনে বন্ধুত্ব পাতিয়ে ‘যৌনতার ফাঁদে’ ফেলা হচ্ছে। এই বিষয়ে এবার কেন্দ্রীয় বাহিনীগুলিকে সতর্ক করল দেশের গোয়েন্দা সংস্থা। সিআরপিএফ (CRPF), আইটিবিপি (ITBP), সিআইএসএফ (CISF), বিএসএফের (BSF) সমস্ত কর্মীদের বলা হয়েছে, এবার থেকে তাঁরা সমাজমাধ্যমে ছবি পোস্ট করতে পারবেন না, বানানো যাবে না রিল, বন্ধুত্বের অনুরোধের বিষয়েও সতর্ক থাকতে বলা হয়েছে।

Advertisement

সাম্প্রতিক একাধিক ঘটনায় ‘যৌনতার ফাঁদ’ পেতে অনলাইনে বন্ধুত্ব পাতানো, ছবি এবং ভিডিও শেয়ার করার মতো ঘটনা প্রকাশ্যে এসেছে। দেশের নিরাপত্তা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাকিস্তানে পাচারের ঘটনায় গ্রেপ্তার হয়েছেন বেশ কিছু আধিকারিক। তাঁদের মধ্যে কেউ কেউ উচ্চপদস্থ। এই পরিস্থিতিতেই বিশেষ সতর্কবার্তা গোয়েন্দাদের। আধাসামরিক বাহিনীর পাশাপাশি পুলিশকর্মীদেরও সমাজমাধ্যম নিয়ে সতর্ক করা হয়েছে। যা অমান্য করলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে কর্মীদের।

[আরও পড়ুন: দ্বিতীয়বার বাবা হলেন যুবরাজ সিং, ইনস্টাগ্রামে পোস্ট করলেন সদ্যোজাতের ছবিও]

ইতিমধ্যে সিআরপিএফ-এর কর্মীদের এই বিষয়ে নির্দেশিকা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। বার্তা পেয়েছেন দিল্লি পুলিশের কর্মীরাও। ছবি, ভিডিওর পাশাপাশি উস্কানিমূলক, কুরুচিকর মন্তব্য না করার নির্দেশ দেওয়া হয়েছে। কাজের সময় সমাজমাধ্যম ব্যবহার করতেও বারণ করা হয়েছে। ইউনিফর্ম পরে কোনও ছবি যেন সমাজমাধ্যমে পোস্ট না করা হয়, সেই পরামর্শও দিয়েছেন গোয়েন্দারা।

[আরও পড়ুন: দোষ প্রমাণের একমাত্র ভিত্তি হতে পারে না মৃত্যুকালীন জবানবন্দি: সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement