shono
Advertisement

‘ছয় সপ্তাহ হাজিরা দিতে পারব না’, ‘মাছ’মন্তব্যে পুলিশি সমনের উত্তর পরেশ রাওয়ালের

সোমবারই তালতলা থানায় হাজিরা দিতে বলা হয়েছিল পরেশ রাওয়ালকে।
Posted: 03:52 PM Dec 12, 2022Updated: 03:52 PM Dec 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাছ নিয়ে বাঙালিদের ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠেছিল বলিউড অভিনেতা ও বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের (Paresh Rawal) বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে সমন জারি করে তালতলা থানায় হাজিরা দিতে বলা হয়েছিল। সোমবার হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি থানায় আসেননি। এদিন তিনি জানিয়ে দেন, কাজের চাপে আপাতত কলকাতায় আসা সম্ভব নয়। অন্তত ছয় সপ্তাহ সময় লাগবে তাঁর।

Advertisement

গুজরাটে নির্বাচনের প্রচারে গিয়ে বাঙালিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করেন জনপ্রিয় অভিনেতা। গ্যাসের দাম নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে বিজেপি সাংসদ বলেন, “গ্যাসের দাম বাড়লে তা আবার কমে যাবে। মূল্যবৃদ্ধি হলে সেটাও লাগামের মধ্যে চলে আসবে। সকলের কর্মসংস্থানও হবে। কিন্তু দিল্লির মতো আপনাদের চারপাশেও রোহিঙ্গা আর বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ঘুরে বেড়ায়, তখন কী করবেন? কমদামের গ্যাসে মাছ রান্না করে বাঙালিদের খাওয়াবেন?” এই বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের রোষের মুখে পড়েন পরেশ।

[আরও পড়ুন: মোদি-শাহ’র উপস্থিতিতে ভূপেন্দ্রর শপথগ্রহণ, ২০০ সাধুর আশীর্বাদ নিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী]

রাজনৈতিক মতবিরোধ ভুলে একযোগে পরেশের মন্তব্যের তুমুল সমালোচনা করে তৃণমূল ও সিপিএম। বিজেপি সাংসদকে পালটা দিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “মোহনবাগানের চিংড়ি আর ইস্টবেঙ্গলের ইলিশ/ মাছ নিয়ে বলতে এলে করে দেব পালিশ।” তৃণমূলের আইটি শাখার প্রধান দেবাংশু ভট্টাচার্যও বলিউড অভিনেতার তুমুল নিন্দা করেন। বাধ্য হয়ে ক্ষমাও চান পরেশ। কিন্তু তাতে লাভ হয়নি। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম পরেশ রাওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন।

জানা গিয়েছিল, মহম্মদ সেলিমের অভিযোগেই পরেশ রাওয়ালকে তলব করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। তার জেরেই ১২ ডিসেম্বর অর্থাৎ সোমবার বিজেপির তারকা সদস্যকে হাজিরা দিতে বলা হয়েছিল। বেলা দু’টো নাগাদ পরেশ রাওয়ালকে থানায় হাজিরার নির্দেশ ছিল। কিন্তু নির্ধারিত সময়ে পরেশের ইমেল আসে থানায়। তদন্তকারী পুলিশ অফিসারকে পরেশ জানিয়েছেন, কাজের জন্য প্রচণ্ড ব্যস্ত তিনি। থানায় হাজিরা দেওয়ার জন্য অন্তত ছয় সপ্তাহ সময় চেয়েছেন তিনি। তবে এই প্রসঙ্গে তালতলা থানার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ভাঙা রাস্তায় চলল না অ্যাম্বুলেন্স, প্রসূতিকে বাঁশে ঝুলিয়ে সাড়ে তিন কিমি পেরোলেন আত্মীয়রা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement