shono
Advertisement
Congress

'ঘাবড়ে গিয়েছেন, ভয় পাচ্ছেন', আদানি-আম্বানি মন্তব্যে মোদিকে পালটা কংগ্রেসের

প্রধানমন্ত্রীর এই ভোলবদলকে কংগ্রেস বর্ণনা করছে তাঁর 'দুর্বলতা' হিসাবেই। হাত শিবির বলছে, হার অবধারিত বুঝেই রাহুলকে পালটা আক্রমণ করছেন মোদি।
Published By: Subhajit MandalPosted: 08:18 PM May 08, 2024Updated: 08:18 PM May 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদানি-আদানি নিয়ে মোদির উলটো সুর! কংগ্রেস বলছে, 'এতেই বোঝা যাচ্ছে, ভয় পেয়েছেন প্রধানমন্ত্রী। ঘাবড় গিয়েছেন।' হাত শিবিরের দাবি, নিজের ছায়াকেও ভয় পাচ্ছেন মোদি!

Advertisement

প্রায় নিত্যদিন আদানি (Gautam Adani) এবং আম্বানির ঘনিষ্ঠতা নিয়ে মোদিকে কাঠগড়ায় তোলে কংগ্রেস। প্রায় প্রতিটি জনসভাতেই রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন এই বলে যে, তিনি শুধু নিজের বন্ধুদের জন্য সরকার চালাচ্ছেন। এতদিন এই অভিযোগ 'হজম' করে যাচ্ছিলেন মোদি। বুধবার হঠাৎই পালটা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) আক্রমণ করে বসলেন প্রধানমন্ত্রী। তিনি পালটা রাহুলকে বিঁধে এদিন বলে দেন, "আদানি-আম্বানির থেকে কত টাকা নিয়েছেন? কোনও চুক্তি হয়েছে? কেন রাতারাতি ওদের আর গালাগালি দেওয়া বন্ধ করে দিলেন? ডাল মে কুছ কালা হ্যায়! কত ব্যাগ কালো টাকা তাঁদের কাছ থেকে পেয়েছেন? এই আচমকা নীরবতার মানে হল আপনিও ট্রাক ভর্তি 'চোরি কা মাল' পেয়েছেন।”

[আরও পড়ুন: এবার আহমেদনগরের নামবদল! মোদিকে পাশে নিয়ে ভোটপ্রচারে ঘোষণা ফড়ণবিসের]

প্রধানমন্ত্রীর এই ভোলবদলকে কংগ্রেস (Congress) বর্ণনা করছে তাঁর 'দুর্বলতা' হিসাবেই। হাত শিবির বলছে, হার অবধারিত বুঝেই রাহুলকে পালটা আক্রমণ করছেন মোদি। কংগ্রেস নেতা জয়রাম রমেশ এদিন পরিসংখ্যান দিয়ে বলেছেন, রাহুল গান্ধী এ পর্যন্ত তাঁর বক্তৃতায় ১০৩ বারের বেশি আদানির নাম এবং আম্বানির নাম ৩০ বারের বেশি উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন ইন্ডিয়া জোট ক্ষমতায় আসার পরই আদানি কাণ্ডের তদন্ত হবে। কংগ্রেসের সাধারণ সম্পাদক বিজেপির কাছে তিনটি প্রশ্ন রেখেছেন। কংগ্রেসের প্রশ্ন, মোদিজি বলছেন, আদানি-আম্বানির কাছে কালো টাকা আছে। তাহলে কি তিনি মেনে নিলেন তাঁর বন্ধুরা দুর্নীতিগ্রস্ত! দ্বিতীয় প্রশ্ন, ২০১৬ সালে নোটবন্দির সময় কালো টাকা ধ্বংস করার কথা বলেছিলেন মোদি। তাহলে এত কালো টাকা কথা থেকে এল? কংগ্রেসের তৃতীয় প্রশ্ন, মোদিজির হাতে তো ইডি-সিবিআই আছে। আদানি-আম্বানিরা দুর্নীতিগ্রস্ত হলে ইডি-সিবিআই কেন তল্লাশি চালাচ্ছে না?

[আরও পড়ুন: ১৮ মাস পর ভারতে রাষ্ট্রদূত নিয়োগ চিনের, দিল্লি দরবারে এবার জিনপিংয়ের ‘বিশ্বস্ত’ ফেইহং]

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আবার বলছেন, "মোদিজি ঘাবড়ে গিয়েছেন। ভোটের অবশ্যম্ভাবী ফলাফল দেখে ভয় পাচ্ছেন। ঘাবড়ে গিয়ে ভুল বকছেন। গোটা দেশ জানে এই এই সরকার কয়েক জন শিল্পপতির সরকার। আজ দেশের সব সম্পত্তি এই আদানিদের কাছেই বেচে দিচ্ছে মোদি সরকার।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রায় নিত্যদিন আদানি এবং আম্বানির ঘনিষ্ঠতা নিয়ে মোদিকে কাঠগড়ায় তোলে কংগ্রেস।
  • প্রায় প্রতিটি জনসভাতেই রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন এই বলে যে, তিনি শুধু নিজের বন্ধুদের জন্য সরকার চালাচ্ছেন।
  • বুধবার হঠাৎই পালটা রাহুল গান্ধীকে আক্রমণ করে বসলেন প্রধানমন্ত্রী।
Advertisement