shono
Advertisement

দেশবাসীকে ‘মহা উপহার’, ৪ দিন আগেই ‘আক্রান্ত’বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন মোদির

১১ জানুয়ারি পাথর ছোঁড়া হয় অন্ধ্রপ্রদেশের বন্দে ভারত এক্সপ্রেসে।
Posted: 03:53 PM Jan 15, 2023Updated: 03:53 PM Jan 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ ভারতের দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সেকেন্দ্রাবাদ থেকে বিশাখাপত্তনম পর্যন্ত চলবে এই সেমি হাইস্পিড ট্রেনটি। ‘মকর সংক্রান্তির শুভদিনে দেশবাসীর জন্য মহা উপহার’ হিসাবে এই পরিসেবা চালু করলেন প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, কয়েকদিন আগেই এই বন্দে ভারত এক্সপ্রেসে হামলা হয়েছিল। পাথর ছুঁড়ে কামরার কাচ ভেঙে দেওয়া হয়।

Advertisement

রবিবার ভারচুয়ালি এই ট্রেন পরিষেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ভারতের অষ্টম বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) উদ্বোধন করতে গিয়ে মোদি বলেন, “উৎসবের মরশুমে তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ একটা মহান উপহার পাচ্ছে। এই ট্রেনের মাধ্যমে দুই রাজ্যের সংস্কৃতির আদানপ্রদান ঘটাবে। নতুন ভারত গড়ার প্রতীক এই বন্দে ভারত এক্সপ্রেস।” প্রসঙ্গত, ১৯ জানুয়ারি এই রয়েল পরিষেবা চালু হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের আগেই এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: নেপালে দুর্ঘটনাগ্রস্ত বিমানে কমপক্ষে ৫ ভারতীয়র মৃত্যুর আশঙ্কা, চলছে উদ্ধার কাজ]

গত ১১ জানুয়ারি অন্ধ্রপ্রদেশ-সেকেন্দ্রাবাদ রুটের বন্দে ভারত এক্সপ্রেসের কামরায় হামলা হয়। জানা গিয়েছে, ট্রেন চালু হওয়ার আগে রেকগুলি রক্ষণাবেক্ষণের জন্য বিশাখাপত্তনমে আনা হয়েছিল। সেখানেই কামরা লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। সংবাদসংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, বিশাখাপত্তনমের কাঁচড়াপেলামে রাখা ছিল বন্দে ভারত এক্সপ্রেসের কামরা গুলি। কামরাগুলি পরীক্ষার জন্য বিশাখাপত্তনমে আনা হয়েছিল। পাথর লেগে সেমি হাইস্পিড ট্রেনের কাচ ভেঙে যায়। স্থানীয় রেল আধিকারিক জানিয়েছেন, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রসঙ্গত, বন্দে ভারত এক্সপ্রেস শুরুর পর থেকেই একাধিকবার খবরের শিরোনামে উঠে এসেছে এই ট্রেন। গবাদি পশুর ধাক্কায় ট্রেন ক্ষতিগ্রস্ত হওয়া থেকে শুরু করে শিশুমৃত্যু- একাধিক ঘটনার কেন্দ্রে থেকেছে বন্দে ভারত। সেমি হাই স্পিড ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়ার একাধিক ঘটনা দেখা গিয়েছে পশ্চিমবঙ্গে। কে কোন উদ্দেশ্যে এই ট্রেন লক্ষ্য করে পাথর ছুঁড়ছে, তা নিয়ে সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। বারবার পাথর হামলার ঘটনায় আতঙ্কিত যাত্রীরা।

[আরও পড়ুন: কেকে লেখা ‘বিগ বস’, গ্যাংস্টার ছোটা রাজনের জন্মদিন পালন করে বিতর্কে শিব সেনা নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement