Advertisement

‘আগামী দশক উত্তরাখণ্ডের’, নির্বাচনের আগেই ‘কল্পতরু’মোদি

04:20 PM Dec 04, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরের ফেব্রুয়ারিতে উত্তরাখণ্ডে (Uttarakhand) নির্বাচন। তার ঠিক আগেই রাজ্যে ‘কল্পতরু’ হয়ে দেখা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। শনিবার তিনি একাধিক প্রকল্প মিলিয়ে মোট ১৮ হাজার কোটি টাকার প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থান করলেন। যার মধ্যে অন্যতম দিল্লি-দেরাদুন অর্থনৈতিক করিডর। যা তৈরি করতেই খরচ পড়বে ৮ হাজার ৩০০ কোটি টাকা। সেই সঙ্গে ক্ষমতায় থাকাকালীন যে কংগ্রেস যে রাজ্যের উন্নয়নের জন্য বিশেষ কিছুই করেনি, সেই খোঁচাও দিতে দেখা গেল মোদিকে।

Advertisement

এদিনে সভায় প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, ”২০০৭ থেকে ২০১৪, এই সময়কালের কেন্দ্রীয় সরকার সব জাতীয় সড়কের মাত্র ২৮৮ কিমি তৈরি করেছিল ৬০০ কোটি টাকা খরচ করে। সেখানে আমাদের সরকার ৭ বছরে উত্তরাখণ্ডে ২ হাজার কিমির বেশি জাতীয় সড়কের অংশ নির্মাণ করেছে ১২ হাজার কোটি টাকা খরচ করে।”

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘নকল’ হাতে করোনা ভ্যাকসিন নিলেন টিকা নিতে অনিচ্ছুক প্রৌঢ়, তারপর…]

এদিন দেরাদুনের প্যারেড গ্রাউন্ডে রাজ্যে বিজেপির প্রচারও শুরু হল এই সভা থেকে। জনসভায় ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ”এই সব প্রকল্পগুলি থেকে উত্তরাখণ্ড আগামী বহু বছর ধরে লাভবান হবে। আগামী দশক উত্তরাখণ্ডের। গত পাঁচ বছরে উত্তরাখণ্ডের উন্নয়নের জন্য উন্নয়নের জন্য ১ লক্ষ কোটি টাকা বিনিয়োগ করেছে।”

কেবল উত্তরাখণ্ডই নয়, গোটা দেশই যে আধুনিক নির্মাণ কাঠামো গড়ার কাজে অগ্রসর হয়েছে, সেকথা মনে করিয়ে দিয়ে মোদি বলেন, ”আজ ভারত ১০০ লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগ করে আধুনিক পরিকাঠানো তৈরি করার কাজে এগিয়ে চলেছে।” তাঁর কথায়, ”আমরা আপনাদের আশ্রিত নয়, আত্মনির্ভর করে তুলতে চাই। আমরা একটা নতুন পথ বেছে নিয়েছি। এই পথ কঠিন কিন্তু তা দেশের ভালই করবে।”

[আরও পড়ুন: দেশে একদিনে সংক্রমিত ৮ হাজারের বেশি, ‘ওমিক্রন’ নিয়ে একাধিক রাজ্যে জারি কড়া বিধিনিষেধ]

Advertisement
Next