Advertisement

‘এবারের বাজেট কৃষকদের জন্য, আত্মবিশ্বাস বাড়াবে দেশের’, মত প্রধানমন্ত্রীর

04:59 PM Feb 01, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজেট পেশের পর দেশবাসীর উদ্দেশে ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ‘স্বচ্ছ’ বাজেট পেশের জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে ধন্যবাদ জানালেন তিনি। একই সঙ্গে জানিয়ে দিলেন, এদিনের বাজেটের প্রাণকেন্দ্র হল কৃষক এবং গ্রামবাসীরা। তাঁদের জন্য একাধিক বড় ঘোষণা করা হয়েছে এবারে বাজেটে।

Advertisement

কোভিড পরিস্থিতিতে অর্থনীতিকে চাঙ্গা করা ছিল মূল লক্ষ্য। নির্মলা সীতারমণ সুদক্ষভাবে সেই কাজ সম্পন্ন করেছে বলে জানালেন প্রধানমন্ত্রী। মোদির বেঁধে দেওয়া আত্মনির্ভরতার সুর মেনেই পেশ হয়েছে এদিনের বাজেট। এনিয়ে প্রধানমন্ত্রী বলেন, “এদিনের বাজেট ভারতের আত্মবিশ্বাসকে প্রতিফলিত করল। বিশ্বের কাছে ভারতকে আরও বিশ্বাসযোগ্য করে তুলল। সমাজের বিভিন্ন স্তরের মানুষকে নিজের পায়ে দাঁড়াতে সাহায্য করবে এই বাজেট।”

[আরও পড়ুন : দাম বাড়ছে মদ ও মোবাইলের, সস্তা হল কোন কোন পণ্য? দেখে নিন একনজরে]

শুধু তাই নয়, এদিনের বাজেট কৃষকদের আয় বাড়াবে বলেও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ প্রসঙ্গে তিনি বলেন, “কৃষকদের আয় বাড়াতে একাধিক পদক্ষেপ করা হল। এবার ব্যাঙ্ক থেকে সহজেই ঋণ পাবেন। কিষানমাণ্ডিকে সংগঠিত করতে পদক্ষেপ করা হচ্ছে।” প্রধানমন্ত্রী আরও বলেন, “অনেকে মনে করেছিলেন আমরা আমজনতার উপর কর চাপাব। কিন্তু সেই পথে আমরা হাঁটিনি। বরং আমরা স্বচ্ছ বাজেট পেশ করেছি।” প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, “কেন্দ্রীয় সরকার উন্নয়নের পথ খুলে দিচ্ছে।”

[আরও পড়ুন : উত্তরপ্রদেশের বিধায়কের ফোনে চাঞ্চল্যকর মেসেজ, প্রধানমন্ত্রীকে খুনের হুমকি পাক জঙ্গিদের]

Advertisement
Next