shono
Advertisement

মোদির সঙ্গে এক মঞ্চে শরদ পওয়ার! দুই নেতার হাতে হাত, অস্বস্তিতে বিরোধীরা

‘মারাঠা স্ট্রংম্যান’কে নিরস্ত করতে চেয়েও ব্যর্থ বিরোধীরা।
Posted: 01:44 PM Aug 01, 2023Updated: 01:44 PM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক মঞ্চে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও NCP সুপ্রিমো শরদ পওয়ারকে (Sharad Pawar)। পুণেতে এক অনুষ্ঠানে তাঁরা করমর্দন করলেন। সদ্যগঠিত ইন্ডিয়া (INDIA) জোটের সঙ্গে এনডিএ সরকারের বিরোধ যখন তুঙ্গে, সেই পরিস্থিতিতে মোদির সঙ্গে পওয়ারের মঞ্চ ভাগ করে নেওয়ার বিষয়টি ঘিরে স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে বিরোধীরা।

Advertisement

এদিন পুণেতে লোকমান্য তিলক জাতীয় পুরস্কার পেলেন মোদি। আর সেই অনুষ্ঠানেই আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পওয়ার। লোকমান্য তিলক স্মারক মন্দির ট্রাস্ট আয়োজিত ওই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তিনি। মোদি-পওয়ার ছাড়াও ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে, উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার, কংগ্রেস নেতা সুশীলকুমার শিণ্ডে। ছিলেন মহারাষ্ট্রের রাজ্যপাল রমেশ বাইসও।

[আরও পড়ুন: সবজির মূল্যবৃদ্ধিতে জেরবার আমজনতা, পরিস্থিতি খতিয়ে দেখতে দিল্লির বাজারে রাহুল গান্ধী]

গত কয়েকদিন ধরেই এই অনুষ্ঠান ঘিরে নানা জল্পনা শোনা যাচ্ছিল। প্রশ্ন উঠছিল, যেখানে ২০২৪ লোকসভার কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে, সেখানে দাঁড়িয়ে মোদি সরকারের বিরোধিতায় একবগ্গা থাকার পরিস্থিতিতে পওয়ার-মোদির মঞ্চভাগ যে আমজনতার কাছে বিরোধীদের ভাবমূর্তিকেই নষ্ট করবে না? এমনকী, বিরোধী ঐক্যের জন্যও বিষয়টি মোটেই ভাল হবে না। তাই যেনতেন প্রকারেণ ‘মারাঠা স্ট্রংম্যান’কে নিরস্ত করাই লক্ষ্য ছিল তাঁদের।

অনেকেই চাইছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে যেন পওয়ারকে ওই অনুষ্ঠানে উপস্থিত না থাকতে অনুরোধ করেন। কিন্তু শেষপর্যন্ত সব জল্পনাশেষে পওয়ার মোদির সঙ্গে মঞ্চভাগ করে নেওয়ায় অস্বস্তির কাঁটা রয়েই গেল। গত কয়েকদিন ধরে উঠতে থাকা প্রশ্নটা নতুন করে সামনে এসেছে। তাহলে কি আগাগোড়াই সবটা তলে তলে জানতেন শরদ? ভাইপোর এনডিএ-তে যোগদানের বিষয়টিতে সম্মতিও ছিল তাঁর? আপাতত এই প্রশ্নের উত্তরই খুঁজছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: শুধু রাম মন্দিরে হবে না, ২৪-এর নির্বাচন জিততে উত্তরপ্রদেশের সাংসদদের বার্তা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement