shono
Advertisement

‘এটা ভারতের অপমান’, লন্ডনে বসে ভারতীয় গণতন্ত্র নিয়ে রাহুলের মন্তব্যকে খোঁচা মোদির

'ভারতের গণতন্ত্র বিপন্ন', লন্ডন সফরে গিয়ে দাবি করেছিলেন রাহুল গান্ধী।
Posted: 06:59 PM Mar 12, 2023Updated: 06:59 PM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন্ডনের (London) মাটিতে দাঁড়িয়ে ভারতের গণতন্ত্র নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, এর থেকে দুর্ভাগ্যজনক আর কিছুই হতে পারে না। কর্ণাটকের (Karnataka) একটি জনসভায় রাহুল গান্ধীকে একহাত নিয়ে এই কথাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তবে প্রধানমন্ত্রী সাফ জানালেন, কেউ ভারতীয় গণতন্ত্রের ক্ষতি করতে পারবে না। কিছুজন অবশ্য গণতন্ত্রের পথে বাধা দিচ্ছে।

Advertisement

কয়েকদিন আগেই ব্রিটেনে রাহুল (Rahul Gandhi) বলেন, “ভারতে গণতন্ত্র বিপন্ন। এই বিষয়ে ইউরোপ ও আমেরিকার মতো গণতন্ত্রের রক্ষকরা উদাসীন কেন?” লন্ডনের চ্যাথাম হাউস থিঙ্ক ট্যাঙ্কের এক আলোচনাসভায় রাহুল বলেন, “ভারতীয় গণতন্ত্র চ্যালেঞ্জের মুখে পড়েছে।” এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে কেন্ত্রীয় মন্ত্রী কিরেন রিজিজু বলেন, “দেশের অখণ্ডতার জন্য বিপজ্জনক হয়ে উঠেছেন রাহুল।”

[আরও পড়ুন: যাবজ্জীবনের সাজাপ্রাপ্ত ধর্ষক ও খুনিদের বিয়েতে অনুমতি নয়, কড়া আইন আনছে ব্রিটেন]

তবে এই বিষয়ে এতদিন নীরব ছিলেন প্রধানমন্ত্রী। কর্ণাটকের জনসভায় প্রথমবার মুখ খুলেই নাম না করে রাহুল গান্ধীকে তুলোধনা করলেন তিনি। মোদি বলেন, “বিশ্বের বৃহত্তম গণতন্ত্র ভারত। শুধু তাই নয়, গণতন্ত্রের মাতৃসম আমাদের দেশ। তাই লন্ডনের মাটিতে দাঁড়িয়ে আমাদের দেশের গণতন্ত্রের নিন্দা করা, অত্যন্ত দুর্ভাগ্যজনক। কিছু মানুষ বারাবার ভারতের গণতন্ত্র নিয়ে অহেতুক প্রশ্ন তুলছে।”

তবে প্রধানমন্ত্রীর মতে যে যাই বলুক, ভারতের গণতান্ত্রিক ঐতিহ্য ক্ষুণ্ণ হবে না। মোদি বলেন, “কোনও শক্তির সাধ্য নেই ভারতের গণতন্ত্রকে নষ্ট করার। তা সত্ত্বেও কিছু শক্তি বারবার ভারতের গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে। ভারতের মানুষকে অপমান করছে তারা।”

[আরও পড়ুন: ‘জীবনে একটা ED/CBI-এর ডাক পেলাম না…’, আক্ষেপের ছলে বনিকে খোঁচা শ্রীলেখার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement