shono
Advertisement

নির্বাচনী নির্ঘণ্ট ঘোষণার পর প্রথম প্রতিক্রিয়া মোদির, কী বললেন?

এ বছর দেশের সাধারণ নির্বাচন হবে ৭ দফায়।
Posted: 05:52 PM Mar 16, 2024Updated: 05:52 PM Mar 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান ঘটিয়ে শনিবার লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আর তার পরই এক্স হ্যান্ডেলে নিজের প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

শনিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক করে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার জানান, এ বছর দেশের সাধারণ নির্বাচন হবে ৭ দফায়। ভোট শুরু ১৯ এপ্রিল। লোকসভার ভোটগণনা ৪ জুন। অর্থাৎ এই ঘোষণার পর থেকেই শুরু হয়ে গেল আদর্শ আচরণবিধি। আর তার পরই এক্স হ্যান্ডেলে মোদি লেখেন, “গণতন্ত্রের সবচেয়ে বড় উৎসবের সূচনা হয়ে গেল। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের জন্য সম্পূর্ণ প্রস্তুত বিজেপি-এনডিএ।” আত্মবিশ্বাসের সঙ্গেই যোগ করেছেন, “আমাদের দক্ষ প্রশাসন এবং সুষ্ঠ পরিষেবার মাধ্যমেই আমরা সাধারণ মানুষের কাছে পৌঁছে যাব। আমার পূর্ণ আস্থা আছে যে ১৪০ কোটি পরিবারের সদস্যদের আশীর্বাদ আমরা পাব। এবং ৯৬ কোটিরও বেশি ভোটারের হাত ধরে তৃতীয়বার ক্ষমতায় ফিরব।”

[আরও পড়ুন: বাংলায় ৭ দফায় নির্বাচন, কোন লোকসভা কেন্দ্রে কবে ভোট? রইল পূর্ণাঙ্গ তালিকা]

উল্লেখ্য, দেশজুড়ে মোট সাত দফার ভোট হবে যথাক্রমে ১৯ এপ্রিল, ২৬ এপ্রিল, ৭ মে, ১৩ মে, ২০ মে, ২৫ মে এবং ১ জুন। বাংলার ৪২ আসনে সাতটি দফাতেই হবে ভোট। যা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলে দিয়েছে তৃণমূল। বিজেপিশাসিত রাজ্যে কম দফায় ভোট হলেও কেন বাংলায় সাত দফাতে ভোটের আয়োজন করা হয়েছে? প্রশ্ন বাংলার শাসকদলের। তাদের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীকে কাজে লাগিয়ে রাজনৈতিক সুবিধা নিতেই ষড়যন্ত্র করে বেশি দফায় ভোট করানো হয়। এদিকে ভোটে হিংসা এবং অপ্রীতিকর কোনও ঘটনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ করছে কমিশন। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থেকে সোশাল মিডিয়ায় ভুয়ো খবর রোখা, সবদিকেই কড়া নজর কমিশনের।

[আরও পড়ুন: লোকসভার সঙ্গেই চার রাজ্যে বিধানসভা নির্বাচন, দেশজুড়ে উপনির্বাচনের সূচিও ঘোষণা কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement