shono
Advertisement
PM Modi

উদ্ধব-শরদকে এনডিএ-তে চান মোদি! হঠাৎ কেন এমন বললেন প্রধানমন্ত্রী?

Published By: Biswadip DeyPosted: 08:47 PM May 10, 2024Updated: 08:47 PM May 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিরোধী শিবিরকে বিঁধলেন প্রধানমন্ত্রী মোদি। মহারাষ্ট্রের নান্দুরবারে এক জনসভায় শরদ পওয়ার (Sarad Pawar) ও উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) এনডিএ-তে যোগদানের আহ্বান জানালেন! তবে এই আহ্বান একেবারেই কটাক্ষের সুরে করতে দেখা গিয়েছে তাঁকে। ওই দুই নেতাকে 'জাল' এনসিপি ও শিব সেনার নেতা বলেও খোঁচা দেন মোদি।

Advertisement

পাঁচ দফায় নির্বাচন হচ্ছে মহারাষ্ট্রে (Maharashtra)। ১৯ এপ্রিল ছিল প্রথম দফার ভোট। ২০ মে পঞ্চম তথা শেষ দফার ভোটাভুটি। এরই মাঝে সেখানে জনসভায় আক্রমণাত্মক মেজাজে দেখা গিয়েছে মোদিকে (PM Modi)। ঠিক কী বলেছেন তিনি? তাঁকে বলতে শোনা যায়, ''মহারাষ্ট্রের এক সিনিয়র নেতা বারামাতির ভোটের পর খুবই টেনশনে রয়েছেন। উনি একটা বিবৃতি তৈরিও করে ফেলেছেন। সমস্ত আঞ্চলিক দলগুলোকে কংগ্রেসের সঙ্গে যোগ দেওয়ার আর্জি জানিয়ে। আমি নিশ্চিত অন্য নেতাদের সঙ্গে আলোচনার পরে এই বিবৃতিই দেবেন উনি। আসলে ৪ জুনের পর সমাজ ও রাজনীতিতে প্রাসঙ্গিক থাকতে উনি মরিয়া। তাই উনি কংগ্রেসের মতো বড় পার্টির সঙ্গে হাত মেলাবেন। অর্থাৎ এই 'জাল' এনসিপি ও শিব সেনা ঠিক করে ফেলেছে কংগ্রেসে যাওয়ার। আমি ওঁদের বলব কংগ্রেসে গিয়ে মরার চেয়ে অজিত দাদা (পওয়ার) ও শিণ্ডেজির সঙ্গে গর্বভরে হাত মিলিয়ে বরং নিজেদের স্বপ্নপূরণ করার চেষ্টা করতে পারেন।'' শরদ পওয়ার বা উদ্ধব ঠাকরের নাম অবশ্য মোদি নেননি। কিন্তু তাঁর বক্তব্য থেকে তাঁদের চিনে নেওয়া কঠিন নয়।

[আরও পড়ুন: ‘অবাধ নির্বাচনে বাধা দেওয়ার চেষ্টা’, খাড়গেকে কড়া চিঠি নির্বাচন কমিশনের]

পরে মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস মোদির কথাটি ব্যাখ্যা করেন। তিনি বলেন, ''দেখুন আলোচনার কোনও প্রশ্ন নেই। মোদি পরিষ্কার বলেই দিয়েছেন, শরদ পওয়ার বুঝে গিয়েছে তিনি বারামাতিতে হারতে চলেছেন। আর তাই এই বিবৃতি তিনি দিতে পারেন। তাঁরা কংগ্রেসে যোগ দেবেন, কেননা তাঁরা তো বুঝেই গিয়েছেন কংগ্রেস এবারের নির্বাচনে হারবেই। তাই তিনি বলেছেন, কংগ্রেসে যোগ না দিয়ে একনাথ শিণ্ডের শিব সেনা বা অজিত পওয়ারের এনসিপিতে যোগ দেওয়া ভালো, যদি সত্যিই রাজনীতিতে কিছু করতে চান।''

[আরও পড়ুন: ‘উত্তরপ্রদেশে সবচেয়ে খারাপ ফল করবে বিজেপি’, অখিলেশকে পাশে নিয়ে হুঙ্কার রাহুলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের বিরোধী শিবিরকে বিঁধলেন প্রধানমন্ত্রী মোদি।
  • মহারাষ্ট্রের নান্দুরবারে এক জনসভায় শরদ পওয়ার ও উদ্ধব ঠাকরেকে এনডিএ-তে যোগদানের আহ্বান জানালেন!
  • তবে এই আহ্বান একেবারেই কটাক্ষের সুরে করতে দেখা গিয়েছে তাঁকে।
Advertisement