shono
Advertisement

মা হাসপাতালে, খিদেয় কাতর একরত্তিকে পরম যত্নে স্তন্যপান করালেন পুলিশকর্মী

মানবিক এই চিত্র ধরা পড়েছে কেরলে। 
Posted: 05:11 PM Nov 24, 2023Updated: 05:11 PM Nov 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালে ভর্তি রয়েছে জন্মদাত্রী মা। এদিকে খিদের জ্বালায় পরিত্রায়ী চিৎকার জুড়েছে মাস চারেকের দুধের শিশু। একরত্তির এই অসহায় অবস্থা দেখে মায়ের দায়িত্ব পালনে এগিয়ে এলেন কর্তব্যরত এক মহিলা পুলিশকর্মী। কাজের মধ্যেই ওই শিশুটিকে স্তন্যপান করালেন তিনি। মানবিক এই চিত্র ধরা পড়েছে কেরলে।   

Advertisement

জানা গিয়েছে, দুধের শিশুটিকে মা রূপে সাহায্য করতে এগিয়ে আসা ওই পুলিশকর্মীর নাম এমএ আরিয়া। তিনি কোচির (Kochi) মহিলা থানায় কর্মরত। আরিয়া নিজেও নমাসের এক শিশুর মা। তাই আরেক দুধের শিশুকে খিদেয় ছটপট করতে দেখে কেঁদে উঠেছিল মায়ের মন। এগিয়ে আসেন স্তন্যপান করাতে। চার মাসের ওই শিশুটির মা পাটনার বাসিন্দা। তাঁর আরও তিনটি সন্তান রয়েছে। কিন্তু তাদের দেখভাল করার জন্য কেউ নেই। অসুস্থ ওই মহিলা ও তাঁর চার সন্তানকে সহায়তার জন্য বৃহস্পতিবার কোচির ওই থানায় নিয়ে আসা হয়। থানা থেকে যখন ওই বাচ্চাদের খাবারের বন্দবস্ত করা হচ্ছিল তখনই দুধের শিশুটিকে স্তন্যপান করানোর জন্য এগিয়ে আসেন আরিয়া।  

[আরও পড়ুন: ‘আমরা ক্রিকেট নিয়ে মাতি আর ওঁরা…’, রাজৌরির শহিদ জওয়ানদের শ্রদ্ধা আনন্দ মাহিন্দ্রার]

এই বিষয়ে পুলিশ জানিয়েছে, ওই পরিবারটি বেশ কিছুদিন ধরে কেরলে (Kerala) থাকছিল। ওই মহিলার স্বামী একটি মামলায় জড়িত থাকার সন্দেহে গরাদের পিছনে রয়েছেন। পাটনার ওই মহিলাও হাসপাতালে চিকিৎসাধীন। তাই ওই তিনটি বাচ্চাকে সুস্থ পরিবেশ দেওয়ার জন্য চাইল্ড কেয়ার হোমে পাঠানো হয়েছে। সেখানে ভালোভাবে তাদের যত্ন নেওয়া হবে। অন্যদিকে, নিজের কাজের ঊর্ধ্বে গিয়ে আরিয়া যে মায়ের দায়িত্ব পালন করেছেন তার জন্য সকলে তাঁকে সাধুবাদ জানিয়েছেন। ওই থানার তরফে বিশেষ ওই মুহূর্তের ছবি ভাগ করে নেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: দলিত কর্মচারীকে জুতো চাটালেন মালকিন, মারা হল বেল্ট দিয়ে, মোদিরাজ্যে নৃশংসতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement