shono
Advertisement
Poonch attack

পুঞ্চ হামলার নেপথ্যে ২ পাক জঙ্গি, সন্ধান দিলে ২০ লক্ষ টাকা পুরস্কার

এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশির পাশাপাশি নামানো হয়েছে ডগ স্কোয়াডকে।
Posted: 06:20 PM May 06, 2024Updated: 06:35 PM May 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে বায়ুসেনার (Air Force) কনভয়ে হামলা চালিয়েছিল ২ পাক জঙ্গি (Pakistani Terrorists)। পুঞ্চে (Poonch) জঙ্গি হামলার তদন্তে নেমে বিস্ফোরক তথ্য প্রকাশ্যে আনল গোয়েন্দা বিভাগ। সন্দেহভাজন ২ জঙ্গির স্কেচও প্রকাশ্যে এনেছেন গোয়েন্দারা। সন্ত্রাসবাদীদের সম্পর্কে তথ্য দিতে পারলে ২০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

Advertisement

গত শনিবার পুঞ্চের সুরানকোট এলাকায় বায়ুসেনার কনভয়ে অতর্কিতে হামলা চালায় চালায় জঙ্গিরা। সেই হামলায় শহিদ হন ১ বায়ুসেনা জওয়ান। আহত হন আরও ৪ জন। এর পর পালটা জঙ্গিদের উপর গুলি চালায় সেনা। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পর আশপাশের এলাকায় গা ঢাকা দেয় জঙ্গিরা। তড়িঘড়ি হেলিকপ্টারে করে আহতদের নিয়ে যাওয়া হয় উধমপুর সেনা হাসপাতালে। এই হামলায় শহিদ সেনা জওয়ানের নাম ভিকি পাহাড়ে। ২০১১ সালে ভারতীয় বিমান বাহিনীতে যোগ দিয়েছিলেন তিনি। সম্প্রতি বোনের বিয়ে শেষে ১৫ দিন আগে কাজে যোগ দিয়েছিলেন ভিকি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়াতে।

[আরও পড়ুন: যত প্রয়োজন, তত সংরক্ষণ! ভোটপ্রচারে ৫০ শতাংশের সীমা ছাড়ানোর ঘোষণা রাহুলের]

সেই হামলার ঘটনাতেই জঙ্গিদের নিকেশ করতে গোটা এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে সেনা বাহিনী। সেনার বুলেটপ্রুফ গাড়ি নামানো হয়েছে ওই এলাকায়। পাশাপাশি ডগ স্কোয়াডকেও ব্যবহার করা হচ্ছে জঙ্গিদের খোঁজে। যদিও এখনও পর্যন্ত জঙ্গিদের কোনও সন্ধান পাওয়া যায়নি। যদিও তদন্তে জানা গিয়েছে, হামলাকারীরা জঙ্গিরা পাকিস্তান থেকে ভারতে ঢুকে এই হামলা চালিয়ে। আটঘাট বেঁধে এলাকায় তল্লাশি অভিযানের পাশাপাশি সন্দেহভাজন ২ জঙ্গির স্কেচ প্রকাশ করে সেনার তরফে জানানো হয়েছে, কেউ যদি ওই জঙ্গিদের খোঁজ দিতে পারে সেক্ষেত্রে নাম পরিচয় গোপন করে ২০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে।

[আরও পড়ুন: ধর্ষণের মিথ্যে মামলায় ৪ বছর জেলবন্দি! যুবককে মুক্তি দিয়ে তরুণীকেই হাজতে পাঠাল আদালত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার পুঞ্চের সুরানকোট এলাকায় বায়ুসেনার কনভয়ে অতর্কিতে হামলা চালায় চালায় জঙ্গিরা।
  • তদন্তকারীদের দাবি, পাকিস্তান থেকে ভারতে ঢুকে হামলা চালিয়েছিল পাক জঙ্গিরা।
  • সন্দেহভাজনদের স্কেচ প্রকাশ করে ২০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা সেনার।
Advertisement