shono
Advertisement

পাক সীমান্তে আইইডি বিস্ফোরণে চাঞ্চল্য, কাশ্মীরের বিশাল এলাকা জুড়ে তল্লাশি পুলিশের

ড্রোনের মাধ্যমে বিস্ফোরক পাঠানো হয়েছিল, অনুমান প্রাথমিক তদন্তে।
Posted: 01:08 PM Mar 30, 2023Updated: 01:08 PM Mar 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে (Kashmir) পাকিস্তান (Pakistan) সীমান্তে আইইডি বিস্ফোরণে তীব্র চাঞ্চল্য ছড়াল এলাকা জুড়ে। জানা গিয়েছে, বুধবার রাতে কাঠুয়া জেলার হ্যামলেট নামে একটি জায়গায় শক্তিশালী বিস্ফোরণ হয়। আন্তর্জাতিক সীমান্তের খুব কাছেই এই বিস্ফোরণ হওয়ার কারণে আতঙ্ক তৈরি হয় স্থানীয়দের মনে। বৃহস্পতিবার সকাল থেকেই এলাকা জুড়ে ব্যাপক তল্লাশি শুরু করেছে স্থানীয় পুলিশ।

Advertisement

কাঠুয়া পুলিশের তরফে জানা গিয়েছে, বুধবার রাত সাড়ে নটা নাগাদ বিস্ফোরণ হয়েছে হ্যামলেট এলাকায়। তবে জনবসতি এলাকায় বিস্ফোরণ হয়নি। তাই হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। তবে স্থানীয়রা বিস্ফোরণের শব্দ শুনতে পেয়ছিলেন। সঙ্গে সঙ্গেই পুলিশে খবর দেন তাঁরা। বুধবার রাত থেকেই বিশাল এলাকা জুড়ে তল্লাশি শুরু হয়।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনা আক্রান্ত ৩ হাজারের বেশি, উদ্বেগ বাড়তেই নয়া নির্দেশিকা WHO’র]

প্রায় দেড় ঘণ্টা তল্লাশির পরে বিস্ফোরণের জায়গাটি খুঁজে পায় পুলিশ। সেখান থেকে বিস্ফোরকের অংশ উদ্ধার করা হয়। ইতিমধ্যেই সেগুলি পরীক্ষার জন্য পাঠিয়েছে বম্ব স্কোয়াড। তবে ঘটনাস্থলে আশেপাশে কোনও সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেনি স্থানীয় পুলিশ। বৃহস্পতিবার সকালে ফের নতুন করে তল্লাশি শুরু হয়।

প্রাথমিক তদন্তের পরে অনুমান, ড্রোনের সাহায্যে সীমান্ত সংলগ্ন এলাকায় আইইডি বিস্ফোরক পাঠানো হয়েছিল। সম্ভবত ড্রোনের গতিপথে কোনও সমস্যা দেখা দেয়। তাই ভুল জায়গায় নামিয়ে দেওয়া হয় বিস্ফোরকগুলি। যেসমস্ত এলাকায় বিস্ফোরক পাঠানো হতে পারে বলে অনুমান, সেখানে তল্লাশি চালাচ্ছে বিশাল পুলিশ বাহিনী।

[আরও পড়ুন: কর্ণাটক হাতছাড়া হচ্ছে বিজেপির! ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস, ইঙ্গিত সমীক্ষায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement