shono
Advertisement

প্রাথমিক স্কুলেই ‘ডান্স বার’, ভোজপুরি গানের সঙ্গে চলল অশ্লীল নৃত্য

দেখুন ভিডিও, প্রতিবাদ জানাতে SHARE-এর ঝড় তুলুন। The post প্রাথমিক স্কুলেই ‘ডান্স বার’, ভোজপুরি গানের সঙ্গে চলল অশ্লীল নৃত্য appeared first on Sangbad Pratidin.
Posted: 08:47 AM Aug 10, 2017Updated: 03:17 AM Aug 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের প্রাথমিক শিক্ষার যে কী করুণ দশা, সেটাই আরও একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল উত্তরপ্রদেশের একটি বিদ্যালয়। শিক্ষাব্যবস্থার ‘মন্দির’ বলা হয় যে বিদ্যালয়কে, সেখানেই রাত বাড়লেই বসে মদের আসর, শুরু হয় চটুল নাচগান।

Advertisement

উত্তরপ্রদেশের মির্জাপুর জেলার জামালপুরের তেতরিয়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দশা এমনটাই। দিনে যেখানে পড়াশোনা করতে আসেন এই গ্রাম ও আশেপাশের এলাকার শিশুরা, সেই স্কুলকেই গ্রামের মোড়লরা কার্যত ডান্স বার বানিয়ে ফেললেন। রাখিবন্ধনের মতো পবিত্র উৎসবের রাতে ওই স্কুলে চলল অশ্লীল নৃত্য, ছুটল মদের ফোয়ারা।

[বিবিসি-র লাইভ শোয়ে চলল পর্ন ভিডিও, হতবাক দর্শকরা]

কী হয়েছিল সেই রাতে? সম্প্রতি ভাইরাল হয়ে পড়া এক ভিডিও-য় দেখা যাচ্ছে, রাখিবন্ধনের রাতে ওই স্কুলে পার্টির আয়োজন করা হয়। পার্টিতে যোগ দেন গ্রামের মোড়ল, মাতব্বররা। পার্টিতে আনা হয় পেশাদার নর্তকী। ফোয়ারা ছোটে মদের। শেষদিকে কেউই আর ‘সুস্থ’ অবস্থায় ছিলেন না বলেই মনে করা হচ্ছে। তারস্বরে বাজছিল ভোজপুরি গান। সঙ্গে পাল্লা দিয়ে চলছিল অশ্লীল নৃত্য।

ভাইরাল হয়ে পড়া ওই ভিডিও-য় এও দেখা যাচ্ছে, গ্রামের কর্তা ব্যক্তিরা ওই নর্তকীদের সঙ্গে মত্ত অবস্থায় নাচে শামিল হওয়ার চেষ্টা করছেন। ছুড়ে দিচ্ছেন টাকা। যে ছবি সাধারণত কোনও ডান্স বার ছাড়া দেখা যায় না। শিশুদের বিদ্যালয়ে এই ধরনের অনুষ্ঠানে উত্তরপ্রদেশে প্রাথমিক শিক্ষাব্যবস্থার করুণ দৃশ্যই ফুটে উঠল বলে মনে করছেন শিক্ষাবিদদের একাংশ। মুখ পুড়ল যোগী আদিত্যনাথের প্রশাসনের।

[নজর কাড়তে একেবারে টপলেস, ফের নেটদুনিয়া মাতালেন এষা]

ভিডিওটি চাউর হয়ে যেতেই অবশ্য ড্যামেজ কন্ট্রোলে নেমেছে সরকার। প্রাথমিক শিক্ষার এক কর্তা প্রবীণ কুমার তিওয়ারি এই ঘটনার উপযুক্ত তদন্ত হবে বলে জানিয়েছেন সংবাদ সংস্থা এএনআইকে। তদন্তে কেউ দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে যথাযথ শাস্তির ইঙ্গিত দিয়েছেন তিনি। একইসঙ্গে, এই ঘটনার সঙ্গে স্কুলের পরিচালন সমিতির কোনও সদস্য বা কোনও শিক্ষক জড়িত কি না, সেটাও জানার চেষ্টা চলছে।

দেখুন ভিডিও:

#WATCH: Government primary school in Uttar Pradesh’s Mirzapur turned into a ‘dance bar’ by locals on the night of #RakshaBandhan pic.twitter.com/NGz8YypQCc

— ANI UP (@ANINewsUP) August 9, 2017

 

 

The post প্রাথমিক স্কুলেই ‘ডান্স বার’, ভোজপুরি গানের সঙ্গে চলল অশ্লীল নৃত্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement