shono
Advertisement

গান্ধী পরিবারকে অপমান! খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস কংগ্রেসের

রাহুলকে আক্রমণের পালটা!
Posted: 02:06 PM Mar 17, 2023Updated: 02:06 PM Mar 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেমব্রিজে করা বিতর্কিত মন্তব্য নিয়ে বিজেপি যখন রাহুল গান্ধীকে কোণঠাসা করার পন্থা নিয়েছে, ঠিক তখনই পালটা মোদিকে নিশানা করল কংগ্রেস। এবার খোদ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস দিলেন কংগ্রেস সাংসদ তথা দলের সাংগঠনিক সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল (KC Venugopal)। তাঁর অভিযোগ, সংসদ কক্ষে দাঁড়িয়েই গান্ধী পরিবারকে অপমান করেছেন মোদি।

Advertisement

গত ফেব্রুয়ারিতে সংসদের বাজেট অধিবেশনের প্রথম পর্বে মোদি সংসদে দাঁড়িয়েই গান্ধী পরিবারকে চাঁচাছোলা আক্রমণ করেন। তিনি প্রশ্ন তোলেন, রাহুল গান্ধী, সোনিয়া গান্ধীরা গান্ধী পদবি কেন ব্যবহার করেন? নেহেরু পদবি ব্যবহার লজ্জা কীসের? সংসদে গান্ধীদের নাম না করেই মোদিকে বলতে শোনা যায়, ”নেহরু যদি এতই মহান, তবে কেন তাঁর পরিবার নেহরু (Jawharlal Nehru) পদবি ব্যবহার করতে লজ্জা পায়?” কে সি ভেনুগোপালের অভিযোগ, মোদির মন্তব্য আসলে গান্ধী পরিবারের সদস্যদের জন্য অপমানজনক।

[আরও পড়ুন: চাকরি বাতিল সংক্রান্ত SSC’র ধারা ‘অবৈধ’ ঘোষণার দাবিতে মামলা, চেয়ারম্যানকে সশরীরে তলব]

স্বাধিকার ভঙ্গের নোটিস এনে কংগ্রেস (Congress) সাংসদ বলছেন, ওই বক্তব্যে মোদি আসলে গান্ধী পরিবারকে ভেঙিয়েছেন। তাঁর ওই ভাষণ গোটা গান্ধী পরিবারের জন্য অপমানজনক। বিশেষ করে রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর জন্য। যারা কিনা লোকসভার সদস্যও। বেণুগোপাল বলছেন, প্রধানমন্ত্রী খুব ভাল করে জানেন যে এদেশে মেয়েরা বিয়ের পর বাবার পদবি ব্যবহার করেন না। তা সত্ত্বেও তিনি ইচ্ছাকৃতভাবে ওই মন্তব্য করেছিলেন, শুধু রাহুল গান্ধী (Rahul Gandhi) এবং সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) বিরুদ্ধে। যদিও কংগ্রেস নেতার এই স্বাধিকার ভঙ্গের অভিযোগ গৃহীত হওয়ার সম্ভাবনা কার্যত নেই।

[আরও পড়ুন: SSC Scam: কুন্তলের থেকে নেওয়া বিপুল টাকা ‘ফেরালেন’ বনি সেনগুপ্ত ও সোমা চক্রবর্তী]

আসলে, কেমব্রিজে (Cambridge Union) করা বিতর্কিত মন্তব্যের জেরে রাহুলকে নিয়ে বিস্তর জলঘোলা হচ্ছে জাতীয় রাজনীতিতে। প্রাক্তন কংগ্রেস সভাপতিকে ক্ষমা চাইতে হবে, এই দাবিতে দিনরাত তাঁর মুণ্ডপাত করে চলেছেন বিজেপির প্রথম সারির নেতারা। আসরে নেমেছেন একঝাক কেন্দ্রীয় মন্ত্রীও। সব মিলিয়ে খানিকটা ব্যাকফুটে কংগ্রেস। বেণুগোপালরা সেকারণেই পালটা মোদিকে নিশানা করার সিদ্ধান্ত নিয়েছেন বলে মত রাজনৈতিক মহলের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement