shono
Advertisement

যৌন হেনস্তার পর বেআইনিভাবে বালি খননের অভিযোগ, নয়া কেলেঙ্কারিতে বিপাকে ব্রিজভূষণ

ব্রিজভূষণের বিরুদ্ধে তদন্তের নির্দেশ ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের।
Posted: 11:22 AM Aug 03, 2023Updated: 11:22 AM Aug 03, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: কুস্তিগিরদের যৌন হেনস্তার পর এবার নতুন বিতর্কে বিজেপি (BJP) সাংসদ ব্রিজভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। তাঁর বিরুদ্ধে বেআইনি বালি খননের অভিযোগে তদন্তের নির্দেশ দিল ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনাল। ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগ, তাঁর সংস্থা বেআইনিভাবে সরযূ নদী থেকে বালি খনন করে বিক্রি করেছে। একই সঙ্গে খনিজ সম্পদ বেআইনিভাবে পাচারেরও অভিযোগ রয়েছে।

Advertisement

ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের (NCT) প্রিন্সিপাল বেঞ্চ বুধবার ব্রিজভূষণের সংস্থার বিরুদ্ধে তদন্তের জন্য একটি কমিটি গড়ে দিয়েছে। সেই কমিটিতে রয়েছেন পরিবেশ মন্ত্রক, জাতীয় দূষণ নিয়ন্ত্রক বোর্ড, ন্যাশনাল মিশন ফর ক্লিন গঙ্গা, উত্তরপ্রদেশ দূষণ নিয়ন্ত্রক বোর্ডের একজন করে প্রতিনিধি এবং গোন্ডার জেলাশাসক। এক সপ্তাহের মধ্যে এই কমিটিকে বৈঠক করে ব্রিজভূষণের সংস্থার বিরুদ্ধে তদন্তের কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: আড়াই দশক পর ‘মুক্ত’ অভিশপ্ত সেই উপহার সিনেমা প্রাঙ্গন]

ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের কাছে ব্রিজভূষণের নামে যা যা অভিযোগ জমা পড়েছে, তা রীতিমতো মারাত্মক। অভিযোগ উত্তরপ্রদেশের গোন্ডা জেলার বেশ কয়েকটি গ্রামে বেআইনিভাবে খননকার্য চালিয়েছেন বিজেপি সাংসদ। খননের মাধ্যমে প্রাপ্ত খনিজ পদার্থ বেআইনিভাবে পাচার করেছেন। বেআইনিভাবে পাচার করার সময় অতিরিক্ত মালবোঝাই ট্রাকের মাধ্যমে রাস্তা এবং পাটপারগঞ্জ ব্রিজেরও ক্ষতিসাধন করার অভিযোগ রয়েছে ব্রিজভূষণের বিরুদ্ধে।

[আরও পড়ুন: মন্দিরের নিদর্শন নষ্ট করা হতে পারে! জ্ঞানবাপীতে নিরাপত্তার দাবিতে মামলা]

আসলে সময়টাই ভাল যাচ্ছে না ভারতের কুস্তি ফেডারেশনের প্রাক্তন কর্তার। কুস্তিগিরদের আনা যৌন হেনস্তার অভিযোগে কুস্তি ফেডারেশনের শীর্ষপদ ইতিমধ্যেই খুইয়েছেন। এই মুহূর্তে জামিনে মুক্ত হলেও যৌন হেনস্তা মামলা থেকে এখনও নিষ্কৃতি মেলেনি। এরই মধ্যে আবার নতুন অভিযোগ। যা আরও চাপে ফেলে দেবে বিজেপি সাংসদকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement