shono
Advertisement

আইআইটির ছাত্র না হয়েও গুগলের ৫০ লক্ষ বেতনের চাকরি! চমকে দিলেন পুণের পড়ুয়া!

তাঁর এই সাফল্য চমকে দিয়েছে সকলকে।
Posted: 12:54 PM Aug 05, 2023Updated: 12:55 PM Aug 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি আইআইটির ছাত্র নন। তাও পুণের (Pune) পড়ুয়াকে বছরে ৫০ লক্ষ টাকা বেতনের চাকরির প্রস্তাব দিল গুগল (Google)। স্বাভাবিকভাবেই চমকে গিয়েছেন তাঁর সহপাঠী থেকে প্রতিবেশী, আত্মীয়স্বজন সকলেই।

Advertisement

হর্ষল জুইকর। পুণের এমআইটি ওয়ার্লড পিস ইউনিভার্সিটির পড়ুয়া তিনি। তাঁকেই এই চাকরি দিয়েছে গুগল। যেখানে বছরে পঞ্চাশ লক্ষের বেতন পাবেন তিনি। আইআইটি পড়ুয়াদের জন‌্য বছরে ৬০-৭০ লক্ষের প‌্যাকেজ খুব একটা অবাক করা বেতন নয়। কিন্তু আইআইটি না হয়েও হর্ষলের এই চাকরির খবর চমকপ্রদ।

[আরও পড়ুন: ‘ED ডাকবে না’! নুসরতের কোটি কোটি টাকার ফ্ল্যাট কেলেঙ্কারিতে মুখ খুললেন স্বামী যশ]

এমনকী ইঞ্জিনিয়ারিং শাখার স্নাতকও তিনি নন। তবে ব্লক চেন টেকনোলজি নিয়ে স্নাতকোত্তর করেছেন এই যুবক। বরাবরের ভাল ছাত্র হর্ষল অন‌্য ধারায় পড়াশোনা করেও এই বড় বেতনের চাকরি পেয়েছেন কারণ পড়াশোনার ধারাটাও পাল্টে যাচ্ছে সময়ের সঙ্গে। ছোট থেকে কম্পিউটারে উৎসাহী হর্ষল তাই ইঞ্জিনিয়ারিংয়ের পথে না হেঁটে ব্লকচেন নিয়ে স্নাতকোত্তর করেছেন। ব্লকচেন প্রযুক্তি প্রকৃতপক্ষে ডেটাবেসে তথ‌্য সংরক্ষণেরই একটা প্রক্রিয়া। তা নিয়ে পড়াশোনা করেই বিশ্বের অন‌্যতম সেরা তথ‌্যপ্রযুক্তি সংস্থায় চাকরি করার ডাক পেলেন তিনি।

চাকরির চিঠি পেয়ে হর্ষল জানিয়েছেন, “এ যেন স্বপ্ন স্বার্থক হওয়া। সারা জীবন মন দিয়ে পড়াশোনা করা কাজে এসেছে। গুগলে চাকরি করা যে কোনও তথ‌্যপ্রযুক্তি পড়ুয়ার কাছেই স্বপ্ন। আমি নিশ্চয়ই সেই চ্যালেঞ্জ নিতে পারব।” তাঁর উত্তরসূরিদের কাছে হর্ষলের পরামর্শ. শুধু মাত্র ইঞ্জিনিয়ারিং পড়াই একমাত্র ভাল চাকরি পাওয়ার উপায় নয়। পথ বদল করার ঝুঁকি নিতে পারলেই আখেরে ভাল ফল মিলবে, বলেছেন সদ‌্য সিলিকন ভ‌্যালিতে ঠাঁই পাওয়া এই যুবক।

[আরও পড়ুন: আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা, কোন কোন জেলায় হবে বৃষ্টি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement