shono
Advertisement

দায়রা আদালতে মেলেনি স্বস্তি, ‘মোদি মন্তব্য’মামলায় এবার হাই কোর্টে রাহুল

জেলযাত্রা রুখতে মরিয়া কংগ্রেস নেতা।
Posted: 07:32 PM Apr 25, 2023Updated: 07:32 PM Apr 25, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: মোদি মন্তব্য মামলায় সুরাটের দায়রা আদালতে ধাক্কার পর এবার গুজরাট হাই কোর্টের দ্বারস্থ কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সূত্রের খবর, দায়রা আদালতের রায়ের বিরুদ্ধে গুজরাট হাই কোর্টে আবেদন করেছেন কংগ্রেস নেতা।

Advertisement

উল্লেখ্য, অপরাধমূলক মানহানির মামলায় গত ২৩ মার্চ রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দেয় সুরাটের নিম্ন আদালত। সুরাট আদালতের (Surat Court) ম্যাজিস্ট্রেটের সেই সিদ্ধান্তের জেরে একদিন পরেই সাংসদ পদ খোয়াতে হয় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে। যদিও সাজা শোনানোর পরই রাহুলকে ৩০ দিনের জন্য শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয়, এই ৩০ দিনের মধ্যে উচ্চতর আদালতে এই রায়ের বিরুদ্ধে আবেদন করারও সুযোগ পাবেন তিনি। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুরাটের নগর-দায়রা আদালতে মামলা করেছিলেন রাহুল।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোটের আগে নির্লিপ্ত মনোভাব সংঘ পরিবারের, বেকায়দায় বঙ্গ বিজেপি]

গত ১৩ এপ্রিল সেই মামলার শুনানি হয় নগর-দায়রা আদালতে। শুনানিতে রাহুলের দাবি ছিল, তাঁর রাজনৈতিক পরিচয়ে প্রভাবিত হয়ে অতিরিক্ত শাস্তি দিয়েছে নিম্ন আদালত। কিন্তু নগর দায়রা আদালতের বিচারক পি মোগেরা যিনি কিনা একসময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) আইনজীবী হিসাবেও কাজ করেছেন, রাহুলকে কোনওরকম স্বস্তি দেননি। সেদিনই কংগ্রেসের তরফে ইঙ্গিত দিয়ে রাখা হয়েছিল এই মামলায় আরও উচ্চতর আদালতে মামলা দায়ের করবেন রাহুল।

[আরও পড়ুন: মোবাইল মুখের কাছে আনতেই ভয়াবহ বিস্ফোরণ, কেরলে মৃত্যু ৮ বছরের শিশুকন্যার]

মঙ্গলবার নগর দায়রা আদালতের রায়ের বিরুদ্ধে গুজরাট হাই কোর্টে আবেদন করেছেন রাহুল। অর্থাৎ তাঁকে যে দু’বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে সেটার বিরোধিতা করেছেন তিনি। হাই কোর্টেও যদি স্বস্তি না মেলে, তাহলে সুপ্রিম কোর্টের রাস্তা কংগ্রেস সাংসদের জন্য এখনও খোলা থাকছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement