shono
Advertisement

রাজনীতি করেন, আবার রান্নাও…! লালুর সঙ্গে মাটন রান্না রাহুলের, দেখুন ভিডিও

দাদার রান্না চেখে দেখেন বোন প্রিয়াঙ্কাও।
Posted: 01:23 PM Sep 03, 2023Updated: 01:23 PM Sep 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া শরিকের বাড়িতে রান্নার ফাঁকেই তৈরি হয়ে গেল বিজেপি বিরোধীদের ঐক্য। বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) বাড়িতে গিয়ে রান্না করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী (Rahul Gandhi)। বিহারের অন্যতম জনপ্রিয় পদ চম্পারণ মাটন রান্নার পাশাপাশি চলল ব্যক্তিগত আলাপচারিতাও। সেখানেই উঠে এল রাজনীতির প্রসঙ্গ। সবশেষে আবার নিজের রান্না করা চম্পারণ মাটন বোনের জন্য নিয়ে গেলেন রাহুল গান্ধী। কংগ্রেস সাংসদের শেয়ার করা ইউটিউব ভিডিওতেই দেখা গেল এইসব দৃশ্য।

Advertisement

ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে, লালুর বাসভবনে পৌঁছেছেন রাহুল। সেখানে লালুর পাশাপাশি পুত্র তেজস্বী যাদব ও কন্যা মিসা ভারতী স্বাগত জানান রাহুলকে। তারপরেই শুরু রান্না। ‘লালুজি’র কড়া নজরদারিতে মাংস ম্যারিনেট করে, কষিয়ে রান্না করেন কংগ্রেস সাংসদ। সাহায্য করেন মিসাও। রান্নার ফাঁকেই আড্ডায় মেতে ওঠেন রাজনীতিবিদরা। লালু জানান, ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় থেকেই বেশ ভাল রান্না করতে পারেন তিনি।

[আরও পড়ুন: মুম্বইয়ের বৈঠকের পরই ফের অসুস্থ সোনিয়া গান্ধী, ভরতি হাসপাতালে]

রাহুলের দাবি, “আমিও মোটামুটি রান্না পারি। যখন ইউরোপে একাই থাকতাম, তখন রান্না করতাম।” তারপরেই বর্ষীয়ান রাজনীতিবিদকে তাঁর প্রশ্ন, “রাজনীতির ক্ষেত্রে আপনার মশলা কী?” লালুর জবাব, “কঠোর পরিশ্রমই রাজনীতির একমাত্র মশলা। অন্যায়ের বিরুদ্ধে লড়তে হবে।” রাহুল আরও জানতে চান, রান্নায় যেভাবে সব উপকরণ একসঙ্গে মেশাতে হয়, রাজনীতির ক্ষেত্রেও কি তাই? প্রশ্ন করেই রাহুল বলেন, “আমি অবশ্য সকলকে মিলিয়ে রাজনীতি করতেই বিশ্বাসী।”

রান্না শেষ করে লালুর পরিবারের সঙ্গে বসে রুটি দিয়ে মাটন চেখে দেখেন রাহুল। সঙ্গে জানান, বোন প্রিয়াঙ্কার জন্য রান্না করা খাবার না নিয়ে গেলে বেশ সমস্যায় পড়বেন তিনি। তবে দাদার হাতের রান্না বেশ হাসিমুখেই খান প্রিয়াঙ্কা গান্ধী। জিজ্ঞাসা করেন, “এটা সত্যিই তুমি রেঁধেছ?” উত্তরে রাহুল জানান, “লালুজি ও মিসার সঙ্গে মিলে রান্না করেছি।” এই অভিযানকে ‘গ্রুপ কুকিং’ নাম দেন প্রিয়াঙ্কা।

[আরও পড়ুন: ব্রিজভূষণ-তদন্ত রিপোর্ট চোখে ধুলো দেওয়ার চেষ্টা, আদালতে মন্তব্য কুস্তিগিরদের আইনজীবীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement