shono
Advertisement

‘বাবা, তুমি সঙ্গেই আছ’, রাজীবের মৃত্যুবার্ষিকীতে আবেগে ভাসলেন পুত্র রাহুল

রাজীব গান্ধীকে নিয়ে তৈরি একটি ভিডিও-ও শেয়ার করেছেন কংগ্রেস নেতা।
Posted: 12:22 PM May 21, 2023Updated: 12:22 PM May 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাবা, তুমি আমার সঙ্গেই আছ। প্রেরণা হয়ে, স্মৃতিতে, সব সময়!’ বাবা রাজীব গান্ধীকে নিয়ে এমনই আবেগপ্রবণ পোস্ট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। রবিবার ৩২তম মৃত্যুবার্ষিকী দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর। আর সেই দিনেই রাহুলের পোস্টে ঝরে পড়ল প্রয়াত বাবার প্রতি অদম্য ভালবাসা ও শ্রদ্ধা। সেই সঙ্গে রাজীব গান্ধীকে নিয়ে তৈরি একটি ভিডিও-ও শেয়ার করেছেন তিনি।

Advertisement

এদিন সকালে বীরভূমিতে রাজীব গান্ধীর (Rajiv Gandhi) সমাধিস্থলে গিয়ে তাঁকে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাও জানান রাহুল। তাঁর সঙ্গে ছিলেন বোন প্রিয়াঙ্কা গান্ধী। রাজীবকে শ্রদ্ধা জানান সোনিয়া গান্ধী ও কংগ্রেসের (Congress) জাতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

[আরও পড়ুন: ‘পাঠান’ থেকে টোকা হয়েছে টম ক্রুজের এই ছবির দৃশ্য! ‘ঢাক পেটাচ্ছেন’ শাহরুখ-ভক্তরা]

উল্লেখ্য, ১৯৪৪ সালের ২০ আগস্ট জন্মগ্রহণ করেন রাজীব গান্ধী। তিনি ছিলেন দেশের ষষ্ঠ প্রধানমন্ত্রী। ১৯৮৪ সালে মা ইন্দিরা গান্ধী দেহরক্ষীর হাতে নিহত হলে তিনি মাত্র ৪০ বছরে দেশের মসনদে বসেন। তিনিই দেশের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। ১৯৮৯ সালের ২ ডিসেম্বর পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী ছিলেন। ১৯৯১ সালের ২১ মে তামিলনাড়ুর শ্রীপেরেমবুদুরে এক জনসভায় আত্মঘাতী হামলায় প্রয়াত হন রাজীব।

[আরও পড়ুন: যুগে যুগে স্বর্ণলোভীদের চোখে ধাঁধা লাগিয়েছে সোনায় মোড়া এল ডোরাডো! কোথায় এই শহর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement