shono
Advertisement

‘বিজেপির রাজনীতির জন্যই মূল্য হারিয়েছে মণিপুর’, ভারত জোড়ো ন্যায় যাত্রার শুরুতে তোপ রাহুলের

মণিপুরে যাত্রা শুরুর দিনেই উত্তরপ্রদেশেও বিশাল মিছিল কংগ্রেসের।
Posted: 09:49 PM Jan 14, 2024Updated: 09:49 PM Jan 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির রাজনীতির কারণেই হারিয়ে গিয়েছে মণিপুরের মূল্যবান সম্পদ। ভারত জোড়ো ন্যায় যাত্রার প্রথম দিনে হিংসাবিধ্বস্ত মণিপুরে বসে এই কথা বললেন রাহুল গান্ধী। যাত্রা শুরুর দিনেই স্থানীয়দের সঙ্গে দেখা করে তাঁদের অভাব-অভিযোগের কথা শোনেন কংগ্রেস সাংসদ। অন্যদিকে, উত্তরপ্রদেশেও ভার‍ত জোড়ো ন্যায় যাত্রার সমর্থনে বিশাল মিছিল বের করেন কংগ্রেসের কর্মী-সমর্থকরা। যদিও রাহুলের নয়া যাত্রাকে কটাক্ষ করেছে বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: মকর সংক্রান্তির প্রাক্কালে বাসভবনে নিজের হাতে গরুকে খাওয়ালেন মোদি, ভাইরাল ছবি]

ভারত জোড়ো যাত্রা শেষ হওয়ার প্রায় এক বছর পরে নতুন যাত্রা শুরু করেছেন রাহুল। এবার দেশের পূর্ব থেকে পশ্চিম প্রান্তে পাড়ি দেবেন তিনি। রবিবার বিকেলে মণিপুরের থৌবাল থেকে যাত্রা শুরু করেন রাহুল। শুরুর দিনই বিজেপিকে তোপ দাগলেন ওয়ানড়ের সাংসদ। সাফ জানালেন, “মণিপুরের যা কিছু মূল্যবান ছিল, বিজেপির রাজনীতির জন্য যা শেষ হয়ে গিয়েছে।” নরেন্দ্র মোদিকে তোপ দেগে রাহুলের মত, “প্রধানমন্ত্রী একবারের জন্যও মণিপুরবাসীর চোখের জল মোছাতে আসেননি। মনে হয় মোদি, বিজেপি, আরএসএসের কাছে মণিপুর ভারতের অংশই নয়।” মণিপুরের আমজনতার সঙ্গেও আলোচনায় বসেন রাহুল। 

৬৫ দিন ধরে চলবে রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রা। উত্তরপ্রদেশের নানা অংশেও পাড়ি দেবেন কংগ্রেস সাংসদ। তার আগেই লখনউয়ে ব্যাপক সাড়া ফেলল রাহুলের নয়া উদ্যোগ। মশাল হাতে নিয়ে বিশাল মিছিল বের করলেন কংগ্রেসের কর্মী সমর্থকরা। থৌবালে শুরু হওয়া যাত্রার প্রতি সমর্থন জানিয়েই মিছিল বেরিয়েছে বলে জানিয়েছে হাত শিবির। রবিবার রাত সওয়া নটা নাগাদ ইম্ফলের কোজিঙ্গাল স্পোর্টস অ্যাসোসিয়েশনের ফুটবল মাঠে গিয়ে এদিনের মতো শেষ হয় যাত্রা।

[আরও পড়ুন: পাকিস্তান থেকে আসা পরিবারের তিন প্রজন্মই জড়িয়ে রামমন্দির আন্দোলনে! অবাক করে ইতিহাস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement