shono
Advertisement

হিংসা থামার লক্ষণ নেই, অগ্নিগর্ভ মণিপুরে যাচ্ছেন রাহুল গান্ধী

২৯ জুনই তিনি উত্তর-পূর্বের রাজ্যে যাবেন।
Posted: 09:16 PM Jun 27, 2023Updated: 09:16 PM Jun 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশান্ত মণিপুরে (Manipur) শান্তি ফেরাতে কার্যত নাজেহাল অবস্থা কেন্দ্র ও রাজ্য সরকারের। সেনা নামিয়েও থামানো যায়নি হিংসা। এই পরিস্থিতিতে উত্তর-পূর্বের রাজ্যে যাচ্ছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী ২৯ ও ৩০ জুন তিনি মণিপুরে থাকবেন বলে জানা যাচ্ছে।

Advertisement

রাজ্যসভার সদস্য ও কংগ্রেস নেতা কে সি বেণুগোপাল টুইটারে এই কথা জানিয়েছেন। তাঁর টুইট থেকে জানা যাচ্ছে, প্রাক্তন কংগ্রেস সভাপতি ইম্ফল ও চূড়াচাঁদপুরে নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন। পাশাপাশি ত্রাণ শিবিরগুলিও পরিদর্শন করবেন তিনি।
গত প্রায় দু’মাস ধরে জ্বলছে মণিপুর। সম্প্রতি সেখানে গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তাঁর সফরের পরও পরিস্থিতির উন্নতি হয়নি। কীভাবে সেখানে শান্তি ফেরানো যায়, সেই চেষ্টাই করছে প্রশাসন। বিরোধীদের টানা আক্রমণের মুখে পড়ে একপ্রকার বাধ্য হয়েই গত শনিবার সর্বদল বৈঠক ডাকেন অমিত শাহ। এহেন অবস্থায় রাহুলের মণিপুর সফরকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: অশান্তির ‘অজুহাতে’ অফিসে না এলেই বেতন কাটা যাবে, সরকারি কর্মীদের কড়া বার্তা মণিপুরে]

মেইতেই-কুকি সংঘাতে এখনও পর্যন্ত মণিপুরে প্রাণ হারিয়েছেন ১০০ জনেরও বেশি মানুষ। সম্প্রতি মণিপুর সরকারের এক রিপোর্ট বলা হয়েছে, রাজ্যে মায়ানমার থেকে অনুপ্রবেশ ঘটছে। পরিস্থিতি ক্রমেই হাতের বাইরে চলে যাচ্ছে বলে মনে করছেন বিশ্লেষকদের একাংশ।

[আরও পড়ুন: রেশন দোকানে মোদির ছবি রাখার নির্দেশ, ‘মানুষকে বোকা ভাববেন না’, খোঁচা ডিলারদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement