shono
Advertisement

প্রকাশ্যে মূত্রত্যাগ আমাদের ঐতিহ্য! ধরা পড়ে আজব সাফাই বিজেপি মন্ত্রীর

এ কেমন স্বচ্ছ ভারত! The post প্রকাশ্যে মূত্রত্যাগ আমাদের ঐতিহ্য! ধরা পড়ে আজব সাফাই বিজেপি মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 06:13 PM Oct 08, 2018Updated: 06:13 PM Oct 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওয়ালে ঝুলছে বসুন্ধরা রাজের ছবি। আশে আরও দু-চারখানা পোস্টার রয়েছে মুখ্যমন্ত্রীর। একটি ছবি আবার ঝুলে পড়েছে মাটির পাশে। কিন্তু তাতে থোড়াই কেয়ার সেখানেই বসে গেলেন মন্ত্রীমশাই। নিশ্চিন্ত সারলেন কাজ। প্রাণের সুখে আগে তো মূত্রত্যাগ তারপর ভাবা যাবে স্থান-কাল-পাত্রের কথা।

Advertisement

[নিকেশ ১৩১ মাওবাদী, তিন বছরেই খতম হবে ‘লাল আতঙ্ক’]

ছবিতে যাঁকে দেখা যাচ্ছে তিনি শম্ভু সিংহ খাটেশ্বর। রাজস্থান সিড কর্পোরেশনের চেয়ারম্যান। প্রকাশ্যে মূত্রত্যাগের কীর্তিটিও তাঁর। সম্প্রতি রাজস্থানের আজমেরে বিজেপির একটি ব়্যালির শেষে এই কাণ্ডটি ঘটিয়েছেন তিনি। তাঁর সেই ছবি এখন নেটদুনিয়াই ভাইরাল। কিন্তু এই ঘটনার পরও বিন্দুমাত্র লজ্জিত নন তিনি। বরং উলটে সাফাই গাইছেন প্রভাবশালী এই বিজেপি নেতা। তাঁর যুক্তি খোলাস্থানে মূত্রত্যাগ করলে তো কোনও সমস্যা হওয়ার কথা নয়। খোলাস্থানে মলত্যাগে রোগ ছড়ানোর সম্ভাবনা থাকে কিন্তু মূত্রতে তো তেমন কিছু থাকে না। সুতরাং, এই বিষয়টিকে তেমন গুরুত্ব দেওয়ার কিছু নেই। আরও একধাপ এগিয়ে নেতার যুক্তি, ‘খোলা স্থানে মূত্রত্যাগ ভারতের বহু পুরনো ঐতিহ্য।’নেতার দাবি, সেদিনের সভায় মোট ২.৫ লক্ষ মানুষের জমায়েত ছিল। তার জন্য সকাল থেকে কাজে ব্যস্ত ছিলেন তিনি। আশেপাশে কোনও শৌচালয় ছিল না। তাই বাধ্য হয়েই তিনি এমন করেছেন।

[কড়া নিরাপত্তায় জম্মু-কাশ্মীরে পুরনির্বাচন, লম্বা লাইন ভোটারদের]

স্বচ্ছ ভারত, স্বচ্ছতা হি সেবা ভারতকে স্বচ্ছ করতে একের পর এক পদক্ষেপ নিয়ে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনকি ঝাড়ু হাতে রাস্তায় নামতে দেখা গিয়েছে খোদ প্রধানমন্ত্রী-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যদের। কদিন আগে পুদুচেরির মুখ্যমন্ত্রী নারায়ণস্বামীর একটি ফুটেজ ভাইরাল হয়েছিল, যাতে দেখা গিয়েছিল ম্যানহোলে নেমে পাক পরিষ্কার করছিলেন তিনি। এসব নিদর্শনের মধ্য খাটেশ্বরের মতো নেতাদের কীর্তি সত্যি নিন্দনীয়।

The post প্রকাশ্যে মূত্রত্যাগ আমাদের ঐতিহ্য! ধরা পড়ে আজব সাফাই বিজেপি মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement