shono
Advertisement
Rajnath Singh

'ভারতে যোগ দিন, আপন করে নেব...', ভূস্বর্গে নির্বাচনী প্রচারে PoK-র বাসিন্দাদের বার্তা রাজনাথের

'PoK বাসিন্দাদের বিদেশি ভাবে পাকিস্তান', মত প্রতিরক্ষামন্ত্রীর।
Published By: Anwesha AdhikaryPosted: 06:41 PM Sep 08, 2024Updated: 06:41 PM Sep 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরের আমজনতাকে বিদেশি না ভেবে আপন করে নেবে ভার‍ত। নির্বাচনী প্রচারে গিয়ে সাফ এই কথা জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ভোটারদের কাছে তাঁর আবেদন, আসন্ন নির্বাচনে বিজেপিকে বিপুল ভোটে জয়ী করুন কাশ্মীরবাসী। তাহলে গোটা এলাকার ব্যাপক উন্নতি করতে পারবে বিজেপি সরকার। সেই উন্নতি দেখে পাক অধিকৃত কাশ্মীরের মানুষও ভারতে চলে আসতে আগ্রহী হবেন।

Advertisement

রবিবার কাশ্মীরের রামবনে দলীয় প্রার্থী রাকেশ সিংহ ঠাকুরের সমর্থনে বক্তৃতা করছিলেন রাজনাথ। আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোট চাইতে গিয়ে প্রতিরক্ষামন্ত্রী বলেন, "বিজেপিকে সরকার গড়তে সাহায্য করুন। জম্মু এবং কাশ্মীরে বিরাট মাত্রায় উন্নতি করতে চায় বিজেপি। এত উন্নতি হবে কাশ্মীরে, যা দেখে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারাও ভাবতে বাধ্য হবেন। তাঁরা ভাববেন, পাকিস্তানে না থেকে ভারতে চলে যাওয়াটাই ঠিক হবে।"

[আরও পড়ুন: ‘পরিবারে যারা ভাঙন ধরায়…’, জনসভায় ‘ক্ষমাপ্রার্থী’ অজিত, ফিরছেন শরদ শিবিরে?

তার পরেই পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের জন্য সরাসরি প্রস্তাব দেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন, "পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের বলতে চাই, পাকিস্তান আপনাদের বিদেশি বলে ভাবছে। কিন্তু ভারত আপনাদের সেভাবে ভাববে না। আমাদের আপন বলেই মনে করব আপনাদের। তাই আপনারা ভারতে এসে আমাদের সঙ্গে যোগ দিন।"

উল্লেখ্য, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের সঙ্গে সংযুক্ত করার বার্তা দিয়েছেন বহু বিজেপি নেতা। সংসদে দাঁড়িয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হুঙ্কার দিয়েছিলেন, পাক অধিকৃত কাশ্মীর ভারতেরই অবিচ্ছেদ্য অংশ। শুধু প্রথম প্রধানমন্ত্রী পণ্ডিত জওহরলাল নেহরুর ভুলেই ভারতের অবিচ্ছেদ্য ওই অংশ হাতছাড়া হয়। এবার নির্বাচনী আবহে ফের পাক অধিকৃত কাশ্মীর প্রসঙ্গ উত্থাপন করলেন রাজনাথ।

[আরও পড়ুন: এখনও কাটেনি জট, হরিয়ানায় আপ-কংগ্রেস জোট নিয়ে কাটছে না সংশয়

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার কাশ্মীরের রামবনে দলীয় প্রার্থী রাকেশ সিংহ ঠাকুরের সমর্থনে বক্তৃতা করছিলেন রাজনাথ।
  • পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের জন্য সরাসরি প্রস্তাব দেন প্রতিরক্ষামন্ত্রী।
  • পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের সঙ্গে সংযুক্ত করার বার্তা দিয়েছেন বহু বিজেপি নেতা।
Advertisement