এবার রাজ্যসভায় করোনার থাবা, সিল করা হল অ্যানেক্স বিল্ডিংয়ের দু’টি তলা

12:42 PM May 29, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি ভবন থেকে হোয়াইট হাউস, কোনও জায়গাকেই রেয়াত করেনি নোভেল করোনা ভাইরাস। এবার রাজ্যসভার অন্দরে ঢুকে পড়ল সে। রাজ্যসভার সচিবালয়ের এক আধিকারিকের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, শুক্রবারই জানা যায় রাজ্যসভার সচিবালয়ের এক আধিকারিকের করোনার রিপোর্ট পজিটিভ এসেছে। খবর সামনে আসতেই ছড়ায় আতঙ্ক। বাকিদের সুরক্ষার কথা মাথায় রেখে সঙ্গে সঙ্গে সংসদ ভবনের অ্যানেক্স বিল্ডিংয়ের দুটি তলা সিল করে দেওয়া হয়। তা স্যানিটাইজও করা হবে। সেখানেই যাতায়াত করেছিলেন ওই আধিকারিক বলে জানা গিয়েছে। তাই যাঁরা ওই আধিকারিকের সংস্পর্শ এসেছিলেন, কিংবা কাজের সূত্রে একই বিল্ডিংয়ে ছিলেন, তাঁদের স্বাস্থ্যপরীক্ষা করতে বলা হয়েছে। তবে শুধু ওই আধিকারিকেরই নয়, তাঁর স্ত্রী ও সন্তানরাও মারণ ভাইরাসে আক্রান্ত। 

Advertising
Advertising

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়াতে ভুয়ো পোস্টের অভিযোগ, অনুপম হাজরাকে হাজিরার নোটিস গিরিশ পার্ক থানার]

গত ১২ মে তিনি শেষবার অফিসে এসেছিলেন বলে জানা গিয়েছে। সংসদ ভবন থেকে ১০০ মিটার দূরে অবস্থিত অ্যানেক্স বিল্ডিংয়ের ছ’তলায় বসতেন তিনি। সেখানেই বেশিরভাগ আধিকারিকের অফিস। ফলে করোনা আক্রান্তের খোঁজ মিলতেই ছড়িয়েছে তীব্র আতঙ্ক। উল্লেখ্য, সপ্তাহ খানেক আগে সংসদ ভবনে ছড়িয়েছিল করোনা ভয়। এডিটোরিয়াল অ্যান্ড ট্রান্সলেশন পরিষেবার সঙ্গে যুক্ত এক কর্মীর শরীরে থাবা বসিয়েছিল করোনা। তারও আগে গত এপ্রিলে সংসদ ভবনের এক পরিচারক করোনা পজিটিভ হয়েছিলেন। যদিও সে সময় তিনি বাড়িতেই ছিলেন। এবার আক্রান্ত এক আধিকারিক।

[আরও পড়ুন: লকডাউনের পর কোন পথে এগোবে দেশ, মতামত চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহর]

The post এবার রাজ্যসভায় করোনার থাবা, সিল করা হল অ্যানেক্স বিল্ডিংয়ের দু’টি তলা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next