shono
Advertisement
Rakesh Jhunjhunwala

টাইটানের শেয়ারে বিরাট ধসের জের একদিনে ৮০০ কোটি খোয়ালেন রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী

প্রয়াত রাকেশের সবচেয়ে বেশি বিনিয়োগ ছিল এই সংস্থাতেই।
Posted: 01:06 PM May 07, 2024Updated: 01:06 PM May 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেয়ার বাজারে একদিনে ৮০০ কোটি টাকা খোয়ালেন প্রয়াত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার (Rakesh Jhunjhunwala) স্ত্রী রেখা ঝুনঝুওয়ালা। টাটা গ্রুপের সংস্থা 'টাইটান'-এর শেয়ারে ধস নামাতেই এই বিপত্তি।

Advertisement

প্রসঙ্গত, শেয়ার বাজারে সবচেয়ে বিনিয়োগ এই সংস্থাতেই করেছিলেন রাকেশ। ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত যা হিসেব, তা থেকে জানা যাচ্ছে এই সংস্থায় ৫.৩৫ শতাংশ অংশীদারিত্ব রয়েছে তাঁর। গত শুক্রবার শেয়ার বাজার বন্ধ হওয়া পর্যন্ত সংস্থায় রেখার ১৬ হাজার ৭৯২ টাকার শেয়ার ছিল। কিন্তু সোমবার একধাক্কায় সংস্থার শেয়ার ৭ শতাংশ পড়ে যায়। আর তার জেরেই একধাক্কায় ৮০০ কোটি টাকারও বেশি খোয়ালেন রাকেশ জায়া।

সোমবার টাটার ওই সংস্থার শেয়ার দর এসে দাঁড়ায় ৩,৩৫২.২৫ টাকায়। বাজার বন্ধের সময় তা ছিল ৩,২৮১.৬৫ টাকায়। এর ফলে সংস্থার বাজারমূল্য ৩ লক্ষ কোটি টাকা থেকে নেমে ২ লক্ষ ৯১ হাজার ৩৪০.৩৫ টাকায় এসে দাঁড়ায়। যার ফলে রাতারাতি গায়েব হয়ে যায় ২২ হাজার কোটি টাকা। উল্লেখ্য, টাইটানের মোট রোজগার গত অর্থবর্ষের শেষে ছিল ১১ হাজার ৪৭২ কোটি টাকা। গত অর্থবর্ষের শেষে তা ছিল ৯ হাজার ৪১৯ কোটি টাকা।

[আরও পড়ুন: তুমুল বৃষ্টিতে বিপত্তি, কলকাতায় নামতে পারল না নাইটদের বিমান]

এদিকে পরিস্থিতি যা তাতে আগামিদিনে টাইটান ফের বড়সড় ধসের মুখে পড়তে পারে এই আশঙ্কাও তৈরি হয়েছে। সোনার দামের অস্থিরতা এর পিছনে অন্যতম কারণ বলে মনে করা হচ্ছে। তবে সেই সঙ্গেই আশা, ব্র্যান্ডের সুনামকে কাজে লাগিয়ে দ্রুত ঘুরেও দাঁড়াবে টাইটান।

[আরও পড়ুন: পাণ্ডুয়া বিস্ফোরণের নেপথ্যে পরকীয়া? জখম কিশোরের মায়ের গ্রেপ্তারিতে ঘনাল রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শেয়ার বাজারে একদিনে ৮০০ কোটি টাকা খোয়ালেন প্রয়াত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুওয়ালা।
  • টাটা গ্রুপের সংস্থা 'টাইটান'-এর শেয়ারে ধস নামাতেই এই বিপত্তি।
  • প্রসঙ্গত, শেয়ার বাজারে সবচেয়ে বিনিয়োগ এই সংস্থাতেই করেছিলেন রাকেশ।
Advertisement