shono
Advertisement

ভেঙে ফেলা টুইন টাওয়ারের জায়গায় তৈরি হবে রাম ও শিবের মন্দির! তুঙ্গে জল্পনা

মন্দির সংলগ্ন এলাকায় তৈরি হবে পার্ক।
Posted: 11:54 AM Sep 02, 2022Updated: 01:07 PM Sep 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র কিছুদিন আগেই সুপ্রিম কোর্টের নির্দেশে ভেঙে দেওয়া হয়েছে নয়ডার গগনচুম্বী টুইন টাওয়ার (Noida Tween Tower)। তারপর থেকেই আমজনতার মনে প্রশ্ন ছিল, তাহলে টুইন টাওয়ারের বিশাল জায়গা এবার কোন কাজে লাগানো হবে? জানা গিয়েছে, ওই বিশাল এলাকায় এবার রামমন্দির বানানোর পরিকল্পনা করা হচ্ছে। সেই সঙ্গে মন্দির সংলগ্ন এলাকায় বাচ্চাদের খেলার জন্য পার্কও বানানো হতে পারে।

Advertisement

টুইন টাওয়ার ভেঙে ফেলার পরে ওই জায়াগাটি কীভাবে ব্যবহার করা হবে, তা নিয়ে বৃহস্পতিবার একটি বৈঠকে বসেন ওই হাউজিংয়ের বাসিন্দারা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ফের নতুন করে আবাসন গড়ে তোলা হতে পারে। তবে তার জন্য আদালতের অনুমতির প্রয়োজন রয়েছে। সেখানেই প্রস্তাব দেওয়া হয়, বিশাল বড় একটি মন্দির গড়ে তোলা হতে পারে। সেখানে মূলত রামলালা এবং শিবের মূর্তি রাখা হবে। তাছাড়াও অন্যান্য দেবদেবীর মূর্তিও রাখা হতে পারে।

[আরও পড়ুন: যাত্রা শুরু, প্রধানমন্ত্রীর হাত ধরে জলে ভাসল দেশে তৈরি প্রথম রণতরী INS Vikrant]

পরিবেশ সচেতনতার বার্তা দিতে বিশাল একটি পার্ক তৈরি করারও প্রস্তাব দেওয়া হয়েছে। সেখানে বাচ্চাদের খেলার ব্যবস্থা রাখা হবে। তাছাড়াও সাধারণ মানুষ সবুজের সমারোহে যেন কিছুটা সময় কাটাতে পারেন, সেই ব্যবস্থাও করা হবে। জানা গিয়েছে, মন্দির এবং পার্ক বানানোর প্রস্তাবে এলাকার বাসিন্দারা সকলেই সহমত পোষণ করেছেন। প্রসঙ্গত, ওই জমির মালিকানা এখনও নির্মাণ সংস্থা সুপারটেকের হাতেই রয়েছে।

গত রবিবার বেলা আড়াইটের সময় প্রযুক্তির সাহায্যে মাত্র ৯ সেকেন্ডের মধ্যে টুইন টাওয়ার ভেঙে (Tween Tower Demolition) ফেলা হয়। ৩ হাজার ৭০০ কেজি বিস্ফোরকের সাহায্যে গুঁড়িয়ে দেওয়া হয় ১০ বছর ধরে তৈরি করা গগনচুম্বী যমজ অট্টালিকা। তবে ৮০০০ টন ধ্বংসাবশেষ সরাতে সময় লাগবে তিন মাস। বেআইনি নির্মাণের অভিযোগে সুপ্রিম কোর্ট রায় দেয়, টুইন টাওয়ার ভেঙে সোসাইটির হাতে ওই জায়গার মালিকানা দিয়ে দিতে হবে। সেই প্রক্রিয়া কিছুদিন পরেই শুরু হবে।

[আরও পড়ুন: মুক্তিযুদ্ধে জেলে মোদি! কোনও তথ্যই নেই, জানাল খোদ প্রধানমন্ত্রীর দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement