shono
Advertisement
Ratan Tata

আজ বিকালেই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য রতন টাটার, শ্রদ্ধা অগণিত মানুষের

রতন টাটাকে শ্রেষ শ্রদ্ধা জানাতে একদিনের শোকদিবস ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার।
Published By: Subhajit MandalPosted: 10:35 AM Oct 10, 2024Updated: 12:56 PM Oct 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সবচেয়ে জনপ্রিয় শিল্পপতি। ভারতের উন্নয়নের প্রতিটি পর্যায়ের শরিক। শিল্পপতি রতন টাটার প্রয়াণে শোকস্তব্ধ গোটা দেশ। রাজনীতিবিদ থেকে শিল্প মহল, বিনোদন থেকে ক্রীড়া মহল সব মহল থেকেই আসছে শোকবার্তা। রতন টাটাকে শেষশ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষও।

Advertisement

সকাল সাড়ে ১০টা থেকে অশীতিপর এই শিল্পপতির মৃতদেহ শায়িত মুম্বইয়ের নরিম্যান পয়েন্টে, ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টস (এনসিপিএ)-এ। বিকাল তিনটে পর্যন্ত মরদেহ সেখানেই থাকবে। মহারাষ্ট্র সরকার জানিয়েছে, এদিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত টাটাকে শেষশ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ। এদিন দুপুরে এনসিপিএ-তে রতন টাটাকে শেষশ্রদ্ধা জানাবেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ।

 

বৃহস্পতিবার বিকেলে মহারাষ্ট্রের ওরলিতে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

\

বিকাল সাড়ে ৩টে নাগাদ নরিম্যান পয়েন্ট থেকে শেষযাত্রা শুরু হবে। বিকাল চারটে নাগাদ ওরলিতে শেষকৃত্য হবে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় প্রয়াত শিল্পপতিকে শেষশ্রদ্ধা জানাবে মহারাষ্ট্র সরকার। রতন টাটাকে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার মহারাষ্ট্রে ‘শোক দিবস’ পালিত হবে। রাজ্যের সব দপ্তরে জাতীয় পতাকা পতাকা অর্ধনমিত থাকবে। মহারাষ্ট্র সরকারের সমস্ত কর্মসূচি এবং বৈঠকও বাতিল করা হয়েছে। রাজ্যের সব বিনোদনমূলক অনুষ্ঠান বাতিল করা হয়েছে। রতন টাটার প্রয়াণে ইতিমধ্যেই শেষশ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে বিরোধী শিবিরের একাধিক নেতানেত্রীও শোকপ্রকাশ করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সকাল সাড়ে ১০টা থেকে অশীতিপর এই শিল্পপতির মৃতদেহ শায়িত মুম্বইয়ের নরিম্যান পয়েন্টে, ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টস (এনসিপিএ)-এ।
  • বিকাল তিনটে পর্যন্ত মরদেহ সেখানেই থাকবে।
  • মহারাষ্ট্র সরকার জানিয়েছে, এদিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ৩টে পর্যন্ত টাটাকে শেষশ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ।
Advertisement